তাইজুলের পাঁচ, এগিয়ে বাংলাদেশ।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 13 November 2018

তাইজুলের পাঁচ, এগিয়ে বাংলাদেশ।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ক্রীড়া রিপোর্ট:
তাইজুলকে আটকানোর সাধ্য কার! জিম্বাবুয়ের কাছে তাইজুল আপাতত বিস্ময় বোলার। সিলেট টেস্টে দুই ইনিংসে ১১ আর ঢাকা টেস্টে প্রথম ইনিংসে ৫ উইকেট। তিন ইনিংস খেলে ফেললেও এই বাঁহাতির ঘূর্ণিই জাদু বুঝে উঠতে পারছে না সফরকারী দল।
প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫২২ রানের বিশাল বোঝা চেপে আছে জিম্বাবুয়ের কাঁধে। এই বোঝার ভার কমাতে গিয়ে মাঝে খেই হারিয়ে ফেলেন সফরকারী ব্যাটসম্যানরা।
প্রথম ইনিংসে দু’দিনে ১৬০ ওভার ব্যাটিং করেছিল বাংলাদেশ। এর ভেতর মুমিনুল খেলেছিলেন ১৬১ রানের ইনিংস। মুশফিকতো করেছেন তারও বেশি অপরাজিত ২১৯ রান। শেষদিকে মেহেদী হাসান মিরাজের ৬৮ রান। সব মিলে এগিয়ে বাংলাদেশ।
গতকাল সোমবার দ্বিতীয় দিন শেষ হবার আগে শেষ সেশনটা জিম্বাবুয়েকে ছেড়ে দেয় বাংলাদেশ। তাতে ২০ ওভার খেলে ২০ রান সংগ্রহ করতে হারাতে হয় হ্যামিল্টন মাসাকাদজার উইকেট। ইনিংসের ১৫ ওভারের সময় মাসাকাদজাকে ফেরান তাইজুল ইসলাম। ৪৪ বলে ১৪ রান করে ক্যাচ দেন মেহেদী মিরাজের হাতে।
আজ মঙ্গলবার ম্যাচের তৃতীয় দিনের শুরুতে তাই সাবধানী ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ব্রায়ান চারি আর নাইট ওয়াচ ম্যান ডোনাল্ড টিরিপানো। 
কিন্তু প্রথম সেশনের খেলা শুরু হতে না হতেই শুরু হয় তাইজুলের আঘাত। ৪৬ বলে ৮ রান করা টিরিপানোকে ফেরান স্লিপে ক্যাচের ফাঁদে ফেলে।
আরেক ওপেনার ব্রায়ান চারি খেলেন ৫৩ রানের ইনিংস। তাকে ফেরান মেহেদী মিরাজ। ১১ রান করা শেন উইলিয়ামসকে বোল্ড করে আবারও উইকেটের ট্র্যাকে ফিরেন তাইজুল।
১২ বলে রানের খাতা না খুলতে পারা সিকান্দার রাজাকেও বোল্ড করে সাজঘরের পথ দেখান বাম-হাতি স্পিনার তাইজুলই।
টপ অর্ডারের ব্যাটসম্যানদের টপাটপ বিদায়ে টেইলরের সঙ্গে দলের হাল ধরেন পিটার মুর। সিরিজের প্রথম টেস্টে ব্যাট হাতে মুর ভুগিয়েছিলেন টাইগার বোলারদের। আজকের ইনিংসটি খেললেন অনেকটা ওয়ানডের মতোই।
১১৪ বলে ১২ চার আর এক ছয়ে ৮৩ রানের মাথায় মুরকে ফেরান মিডিয়াম পেসার আরিফুল হক।
ব্রেন্ডন টেইলর তখনও উইকেটে। দেখেশুনে খেলে তুলে নিলেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম শতক।
শত রান তুলে ১১০ রানের মাথায় মিরাজকে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে তালুবন্দি হন তাইজুলের। তাইজুলের অসাধারণ ক্যাচে বিদায় নেন ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দেয়া টেইলর।
পরের বল বিরতি দিয়ে আবারও উইকেট মিরাজের। ব্রেন্ডন মাবুতাকে শূন্য রানে ফেরান মিরাজ।
তৃতীয় দিন শেষে ৯ রানে অপরাজিত আছেন কাইল জার্ভিস। গতদিন চোটে পড়া টেন্ডাই চাতারা আগামীকাল জার্ভিসের সঙ্গে ব্যাট করতে আসেন কি না সেটা আদৌ নিশ্চিত করেনি জিম্বাবুয়ে টিম ম্যানেজমেন্ট।
চাতারা ব্যাটিংয়ে না নামলে ফলো অনে পড়বে জিম্বাবুয়ে। সেক্ষেত্রে বাংলাদেশ দল কি সিদ্ধান্ত নিবে সেটার অপেক্ষা আপাতত আগামীকাল সকাল পর্যন্ত। তৃতীয় দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৯ উইকেটে ৩০৪ রান। বাংলাদেশ এগিয়ে রয়েছে আরও ২১৮ রানে।
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages