বাবা আ’লীগ করতেন, আমি কখনও করিনি: সাবেক আ’লীগের অর্থমন্ত্রী’র ছেলে!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 17 November 2018

বাবা আ’লীগ করতেন, আমি কখনও করিনি: সাবেক আ’লীগের অর্থমন্ত্রী’র ছেলে!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রিপোর্ট:
বাবা আওয়ামী লীগ করতেন, আমি কখনও আওয়ামী লীগ করিনি। কাজেই আমি আওয়ামী লীগ থেকে ছেড়ে আসা বলা যাবে না বলে দাবি করেছেন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রীর ছেলে ড. রেজা কিবরিয়া।
তিনি আরও বলেছেন, আমার ড. কামাল হোসেনকে ভালো লাগে। তার সঙ্গে আমার দীর্ঘদিনের পরিচয়, তাই তার দল গণফোরাম থেকে মনোনয়নপত্র নিয়েছি।
সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হতে চান। তিনি হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রার্থী হতে তিনি জাতীয় ঐক্যফ্রন্টভুক্ত দল ড. কামাল হোসেনের গণফোরামের প্রার্থী হতে শুক্রবার মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
রেজা বাবা শাহ এ এম এস কিবরিয়া শেখ হাসিনার ১৯৯৬-২০০১ সালের সরকারে অর্থমন্ত্রী ছিলেন। ২০০১ সালে হবিগঞ্জ-১ আসনে (নবীগঞ্জ-বাহুবল) আসনে সংসদ সদস্য ছিলেন তিনি।
২০০৫ সালে হবিগঞ্জে গ্রেনেড হামলায় নিহত হন এই আওয়ামী লীগ নেতা। সেই বোমা হামলা মামলায় যার নাম উঠে এসেছে তাদের অনেকেই ধানের শীষ প্রতীকে নির্বাচিত এবং বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।
সেই আওয়ামী লীগ নেতার ছেলে এবার নির্বাচনে অংশ নিতে চান। তবে নৌকা নয়, ধানের শীষ প্রতীকে। যদিও বিএনপি থেকে নয়, মনোনয়নপত্র কিনেছেন গণফোরামের। যা নিঃসন্দেহে স্থানীয় রাজনীতিতে চমক সৃষ্টি করেছে।
নিয়ম অনুযায়ী, গণফোরাম থেকে মনোনয়ন সংগ্রহ করলেও ধানের শীষ প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে রেজা কিবরিয়াকে।
১৯৯৬ সালের আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন ড. রেজা কিবরিয়ার বাবা শাহ এএমএস কিবরিয়া। এরপর ২০০১ সালের নির্বাচনে হবিগঞ্জ-৩ থেকে তিনি প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। এরপর ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় কিবরিয়াসহ ৫ জন নেতাকর্মী মারা যান। এ ঘটনায় দায়ের করা দুটি মামলার বিচার এখনও শেষ হয়নি। আরটিভি অনলাইন সূত্র একুশে মিডিয়া রিপোর্ট।

একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages