চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন: চসিক মেয়র আ.জ.ম নাছির।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 13 November 2018

চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলার উদ্বোধন: চসিক মেয়র আ.জ.ম নাছির।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামে সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে মেলার উদ্বোধন করেন চসিক আলহাজ্ব মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।
এবারের মেলায় ৪৫টি বুথে করদাতাদের সেবা প্রদান করা হবে। রিটার্ন জমা, ই-পেমেন্ট সুবিধা, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা এবং মেলাঙ্গনে সোনালী, জনতা, বেসিক ব্যাংকের বুথ থাকবে। পুরনো করদাতাদের রিটার্ন দাখিল, আয়কর জমা দেয়া এবং নতুন টিআইএন নম্বর গ্রহণের সুবিধা থাকছে আয়কর মেলায়। একই ছাদের নিচে করদাতারা পাবেন সব ধরনের সুবিধা।
আয়কর বিভাগ চট্টগ্রাম অঞ্চল-১ এর কমিশনার ও মেলার সমন্বয়ক মোঃ মোতাহার হোসেন জানান, সামাজিক সমতা ও ন্যায়ভিত্তিক অর্থ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও আয়কর মেলা আয়োজিত হতে যাচ্ছে। মেলার মাধ্যমে কর বিভাগের সঙ্গে জনসম্পৃক্ততা বৃদ্ধি ছাড়াও কর প্রদানে উৎসাহ সৃষ্টি হবে। সাধারণ মানুষের মধ্যে করভীতি কেটে যাচ্ছে এ ধরনের মেলা অনুষ্ঠিত হওয়ায়। কর বিভাগের কর্মকর্তারা জানান, ২০১০ সালের মেলায় ১৪ হাজার ৩৩০টি আয়কর রিটার্ন জমা পড়েছিল। রাজস্ব আদায় হয় ৪০ কোটি ১২ লাখ ২১ হাজার ৮২৪ টাকা।
গত বছরের মেলায় রিটার্ন দাখিলের সংখ্যা বেড়ে ৩২ হাজার ৯৮৪তে উন্নীত হয়। কর আদায় হয় ৫২৯ কোটি ৭০ হাজার ৯৮১ টাকা। বিগত কয়েক বছরের মতো এবারও আয়কর মেলায় সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages