উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় জামাত নেতা জহিরের মনোনয়ন বাতিল।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 2 December 2018

উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় জামাত নেতা জহিরের মনোনয়ন বাতিল।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি
চট্টগ্রাম ১৬টি আসনের মধ্যে ১০টি আসনে ২২ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
এর মধ্যে বাঁশখালী উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী  উপজেলার জামায়েতের আমির  মোহাম্মদ জহিরুল ইসলাম।


অন্যদিকে: সাজাপ্রাপ্ত, খণখেলাপিসহ বিভিন্ন কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন।
আজ রোববার সকাল ১০টা থেকে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়।
চট্টগ্রাম-১ মিরসরাই আসনে সঠিক ভোটার তালিকা জমা না দেওয়ায় বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম, মোহাম্মদ মোশারফ হোছাইন ও শাহীদুল ইসলাম চৌধুরী। এ ছাড়া উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় বিএনপির নুরুল আমিন বাদ পড়েছেন।
চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনে ঋণখেলাপি ও দলীয় মনোনয়ন না পাওয়ায় বাদ পড়েছেন বিএনপির গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও জামানতের টাকা জমা না দেওয়ায় বাতিল হয় জাকের পার্টির আবদুল হাইয়ের মনোনয়নপত্র।
চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনে বিল খেলাপি হওয়ায় জাসদের মো. আবুল কাসেম ও বিএনপির মোস্তফা কামাল পাশার মনোনয়নপত্র বাতিল হয়েছে।
চট্টগ্রাম-৬ রাউজান আসনে সাজাপ্রাপ্ত হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনপির সামির কাদের চৌধুরীর।
চট্টগ্রাম-৭ রাঙ্গুনিয়া আসনে ঋণখেলাপি ও দলীয় মনোনয়ন না পাওয়ায় বাদ পড়েছেন বিএনপির গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। খণখেলাপি হওয়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনপির আবু আহমেদ হাসনাত ও বিএনএফ’র মো. আবদুল আলীমের।
চট্টগ্রাম-১২ পটিয়া আসনে খণখেলাপি হওয়ায় বাদ পড়েছেন এলডিপির এম ইয়াকুব আলী, ভোটার তালিকা সঠিক না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু তালেব হেলালী।
চট্টগ্রাম-১৫ সাতকানিয়া আসনে ভোটার তালিকা সঠিক না দেওয়ায় বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ জাকের ও আবদুল জব্বার।
চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জহিরুল ইসলাম।
চট্টগ্রাম-১৩ আনোয়ারা আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে বিএনএফের নারায়ণ রক্ষিত ও ভোটার তালিকা সঠিক না দেওয়ায় বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী সৈয়দ জামাল আহমেদ।
চট্টগ্রাম-১৪ চন্দনাইশ আসনে ভোটার তালিকা সঠিক না দেওয়ায় বাদ পড়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান, মো. মনিরুল ইসলাম, মোহাম্মদ জসীম উদ্দিন।
চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ইলিয়াস হোসেন সাংবাদিকদের বলেন, যারা বাদ পড়েছেন, তাদের আপিলের সুযোগ রয়েছে। এ জন্য তাদের তিন দিনের মধ্যে নির্বাচন কমিশন (ইসি) সচিব বরাবর আপিল করতে হবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages