ইয়েমেনের বিরুদ্ধে সৌদিকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 2 December 2018

ইয়েমেনের বিরুদ্ধে সৌদিকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
তুরস্কের ইস্তাম্বুলে ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যার ঘটনায় ক্ষোভ সৃষ্টি এবং ইয়েমেনে মানবিক সংকট দেখা দিয়েছে। তবু সৌদি নেতৃত্বাধীন ইয়েমেন যুদ্ধের প্রতি যুক্তরাষ্ট্র সমর্থন দেবে বলে জানালেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।
গতকাল শনিবার (১ ডিসেম্বর) আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে জি২০ সম্মেলনের একটি গ্রুপে দেয়া বক্তৃতায় তিনি একথা জানান বলে জানিয়েছে ইরানের গণমাধ্যম পার্স টুডে।
মাইক পম্পেও বলেন, বর্তমানে আমরা যে কর্মসূচিগুলোতে জড়িত আছি, সেগুলো অব্যাহত রাখতে চাই। তবে এটা স্বীকার করতেই হবে যে ইয়েমেনের সংকট আরও মারাত্মক আকার ধারণ করেছে।
এর আগে, গত বুধবার মাইক পম্পেও এবং প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস যুক্তরাষ্ট্রের সিনেটের গোপন শুনানিতে অংশ নিয়ে সিনেটরদেরকে ইয়েমেন যুদ্ধে সহযোগিতা অব্যাহত রাখার বিষয়ে রাজি করানোর চেষ্টা করেন।
তবে তাদের এই প্রচেষ্টা সফল হয়নি। এছাড়া, সম্প্রতি মার্কিন সিনেটররা ইয়েমেন যুদ্ধে সৌদি আরবের প্রতি সমর্থন বন্ধ করার জন্য ভোটাভুটি করেছেন। এতে প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ৬৩টি আর বিপক্ষে ভোট পড়েছে ৩৭টি।
প্রসঙ্গত, ইরান সমর্থিত হুতি যোদ্ধারা ২০১৪ সাল থেকে আল হুদাইদাহ শহরটি নিয়ন্ত্রণে রেখেছে। তখন থেকেই এটির নিয়ন্ত্রণ নিতে একের পর হামলা চালিয়ে আসছে সৌদি জোট সমর্থিত ইয়েমেন সরকার।
এসব হামলায় ১০ হাজারেরও বেশি লোক মারা গেছে। এছাড়া দুই মিলিয়নেরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে। কিন্তু সৌদি জোট দাবি করে আসছে, তাদের লক্ষ্য বেসামরিক নাগরিক নয়।



একুশে মিডিয়া/আরএসএস

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages