সিলেট সিটি নির্বাচনে জামানত হারিয়েছেন ৫ মেয়র প্রার্থী-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 31 July 2018

সিলেট সিটি নির্বাচনে জামানত হারিয়েছেন ৫ মেয়র প্রার্থী-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, সিলেট রিপোর্ট:

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জামানত হারিয়েছেন পাঁচ মেয়র প্রার্থী। মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে আঞ্চলিক নির্বাচনি অফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা প্রলয় কুমার সাহা এ তথ্য জানান।

জামানত হারানো পাঁচ মেয়র প্রার্থী হলেন- ইসলামী আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ডা. মো. মোয়াজ্জেম হোসেন খাঁন, বাসদ-সিপিবির মই প্রতীকের মেয়র প্রার্থী আবু জাফর, বিএনপির বিদ্রোহী বাসগাড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিম ও হরিণ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. এহছানুল হক তাহের ও জামায়াতের মেয়র প্রার্থী ঘড়ি প্রতীকে অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা-২০১০ এর ৪৪ বিধির ৩ উপবিধি অনুযায়ী ভোটগ্রহণ বা ভোট গণনা শেষ হওয়ার পর যদি দেখা যায় কোনও প্রার্থী প্রদত্ত ভোটের ৮ শতাংশ ভোট পেতে ব্যর্থ হয়েছেন, তাহলে তার জামানত সরকারের অনুকূলে বাজেয়াপ্ত হবে। সেই হিসাবে পাঁচ প্রার্থীর কেউই এ পরিমাণ ভোট পাননি।

নির্বাচন কমিশনের আঞ্চলিক অফিস থেকে প্রকাশিত ১৩২টি কেন্দ্রের মধ্যে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। জামায়াতের প্রার্থী পেয়েছেন ১০ হাজার ৯৫৪ ভোট। তবে গোলযোগের জন্য স্থগিত দুই কেন্দ্রে ভোট স্থগিত আছে। আরিফুল তার প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন আহমেদ কামরানের চেয়ে চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।

আর স্থগিত দুই কেন্দ্রে মোট চার হাজার ৭৮৭। তাই কামরানকে জিততে হলে এই দুই কেন্দ্রের শতভাগ ভোট পেতে হবে, যেটাকে অসম্ভবই বলা যায়। আবার এই দুই কেন্দ্রের শতভাগ ভোট পেলেও জামায়াতের এসহানুল মাহবুব জুবায়ের তার জামানত ফিরে পাবেন না। নির্বাচনী আইন অনুযায়ী কোনও প্রার্থী প্রদত্ত ভোটের সাড়ে ১২ শতাংশ না পেলে জামানত হিসেবে জমা দেয়া টাকা ফেরত পান না। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages