এবার বাস ‘ব্রেক ফেল’ ঢাবির বাস থেকে ছিটকে পড়ল ৩ ছাত্র!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 1 August 2018

এবার বাস ‘ব্রেক ফেল’ ঢাবির বাস থেকে ছিটকে পড়ল ৩ ছাত্র!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের বহনকারী একটি বাস। ‘ইন্দ্রাকপুর’ নামে মুন্সীগঞ্জ থেকে বিশ্ববিদ্যালয় চলাচলকারী বাসটি রাজধানীর মেয়র মোহাম্দ হানিফ ফ্লাইওভার থেকে নামার সময় চানখাঁরপুল এলাকায় ‘ব্রেক ফেল’ করে।
এসময় লোহার খাঁচায় ধাক্কা খেয়ে তিন ছাত্র বাস থেকে ছিটকে সড়কে পড়ে যান। এরপর বাসটি থেমে যাওয়ায় অন্য শিক্ষার্থীরা রক্ষা পেয়েছেন। আজ বুধবার (১ আগস্ট) সকালের দিকে বাসটি মুন্সীগঞ্জ থেকে শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে এ ঘটনা ঘটে।
আহত শিক্ষার্থীরা হলেন- তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের আমিনুল ইসলাম, ফলিত রসায়ন বিভাগের মো. জাওয়াদ, ফলিত গণিত বিভাগের আজিজুর রহমান। এদের মধ্যে জাওয়াদের মাথা ফেটে যায়। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
জানা গেছে, বাসটি ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে মুন্সীগঞ্জ থেকে বিশ্ববিদ্যালয়ে নিয়মিত যাতায়াত করে। আজ হানিফ ফ্লাইওভার থেকে নামার সময় বাসটি লোহার জালে ধাক্কা খায়। এসময় বাসের দরজায় ঝুলে থাকা তিন ছাত্র ছিটকে নিচে পড়ে গিয়ে আহত হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী এক ছাত্রী সাংবাদিকদের বলেন, অন্যান্য দিনের চেয়ে বাসে অনেক বেশি যাত্রী ছিল। যার কারণে অনেকেই বাসের দরজায় ঝুলে ছিল। বাসটি যখন ফ্লাইওভার থেকে নামছিল, তখন একজন নামতে চাইলেও বাস দাঁড়াচ্ছিল না। এর কিছু সময় পরই বাসের চালক জানান যে বাসের ‘ব্রেক ফেল’ হয়েছে। এসময় ঝুলে থাকা যাত্রীরা তাড়াহুড়ো করে ভেতরে ঢুকে যান। পরে বাসটি ফ্লাইওভারের বাম পাশে কাত হয়ে দেয়ালে বসানো লোহার খাঁচার সঙ্গে ধাক্কা খায়। তখন দরজার পাশে ঝুলে থাকা তিন-চারজন ছিটকে নিচে পড়ে যান। এর পরপরই চালক বাসটি থামাতে সক্ষম হন।
বাসটির চালক রেজাউল করিমের মুঠোফোনে একাধিকবার ফোন করলে তিনি ফোনটি রিসিভ করেননি।
তবে বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজার কামরুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মুন্সীগঞ্জ থেকে আসার পথে শনির আখড়া এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহন করা বিআরটিসির কয়েকটি বাস আটকে দেওয়ায় এই বাসটিতে প্রায় তিন গাড়ির যাত্রী ছিল। বাসের দরজা-জানালায় অনেকেই ঝুলে ছিল। ফলে ‘ব্রেক ফেল’ করায় বাসটি একদিকে হেলে যায়।
এ বিষয়টি ভালোভাবে জানতে প্রধান টেকনিক্যাল অফিসার আবদুল হালিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, রবিবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর বাসের চাপায় শহিদ রমিজ উদ্দিন ক্যান্টনম্যান্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এরপর শিক্ষার্থীরা এ ঘটনার বিচারের দাবিসহ ৯ দফা দাবিতে আন্দোলন শুরু করে। টানা আন্দোলনের চতুর্থ দিন ছিলো বুধবার। এদিন বৃষ্টি উপেক্ষা করে শাহবাগ অবরোধ করে রাখে কয়েক হাজার শিক্ষার্থী। ফলে রাজধানীর যান চলাচল কার্যত অচল হয়ে পড়ে।
গত তিনদিনই শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে সংঘর্ষের জেরে বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে আগুন দেয়া হয়। এদিকে বেপরোয়া ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। একুশ মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages