চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি চলছে-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday 9 August 2018

চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি চলছে-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, শিমুল দেব, চট্টগ্রাম থেকে:
ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামে দ্বিতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে।
আজ বৃহস্পতিবার দেওয়া হচ্ছে ১৮ আগস্টের টিকেট। ভোর থেকে টিকেট সংগ্রহের জন্য দীর্ঘ লাইন দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লাইনের সারি কমে আসে।

চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ১৮ আগস্ট থেকে চার দিন চট্টগ্রাম থেকে বিভিন্ন জেলায় স্পেশাল (বিশেষ) ট্রেন সার্ভিস চালু হবে। পাশাপাশি ১৫টি নতুন কোচও সংযোজন করা হবে।
এ ছাড়া নিয়মিত ট্রেনে প্রায় সাড়ে ছয় হাজার যাত্রীর জন্য কাউন্টারে টিকেট বিক্রি করা হচ্ছে। অতিরিক্ত কোচের মাধ্যমে ১৮ হাজার ৬৯৩টি টিকেট বিক্রি করা হবে। এদিকে অনলাইনে সংরক্ষণ করা হচ্ছে ২৫ শতাংশ টিকেট। 
ভিআইপি ও রেল কর্মকর্তাদের জন্য ৫ শতাংশ টিকেট রাখা হবে।

চট্টগ্রাম রেলওয়ের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ একুশে মিডিয়াকে বলেন, ‘টিকেট যাতে কালোবাজারিদের হাতে পৌঁছাতে না পারে, সে লক্ষ্যে প্রতিটি যাত্রীর জন্য আমরা একটা স্লিপের ব্যবস্থা করেছি। যার মধ্যে যাত্রীর নাম, মোবাইল নম্বর এবং তার পরিবার পরিজনের বিবরণ উল্লেখ রয়েছে।’ আমরা যাচাই-বাছাই করে টিকেট দিচ্ছি।

প্রতিটি কাউন্টারের ভেতরে একজন করে কর্মকর্তা রয়েছেন। যাচাই-বাছাই করে টিকেট দিচ্ছে, যাতে কোনো অবস্থাতেই কোনো কালোবাজারির হাতে টিকেট না যায়।’ রেল কর্মকর্তা আরো বলেন, টিকেট কালোবাজারি ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীও কাজ করছে। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages