মসজিদের ইমামদের ধর্মীয় বক্তব্য ঠিক রাখতে অ্যাপ চালু করছে সৌদি আরব-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 8 August 2018

মসজিদের ইমামদের ধর্মীয় বক্তব্য ঠিক রাখতে অ্যাপ চালু করছে সৌদি আরব-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
ধর্মীয় বক্তব্য ও শিক্ষার বিষয়ে বর্তমানে সংস্কার কার্যক্রম পরিচালনা করছে সৌদি আরব। এরই অংশ হিসেবে মসজিদের ইমামদের ধর্মীয় বক্তব্য ঠিক রাখতে একটি নতুন মোবাইল অ্যাপলিকেশন চালু করছে দেশটি। এই অ্যাপটির মাধ্যমে ইমামদের ধর্মীয় বক্তব্য পর্যবেক্ষণ করা যাবে। শুধু তাই নয় বক্তব্য বেশি লম্বা হয়ে গেলে সতর্ক করবে অ্যাপটি। সৌদির ধর্ম বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল-শাইখ আল-ওয়াতান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। খবর বিবিসি।

আবদুল লতিফ আল-শাইখ আল-ওয়াতান বলেন, মসজিদে ইমামদের বক্তব্যের সময় এবং মান পর্যবেক্ষণ করবে এই অ্যাপটি। এছাড়া মুসল্লিরা এই অ্যাপ ব্যবহার করে  ইমামদের কার্যক্রম সম্পর্কে নম্বর দিতে পারবেন।
এর আগে আরেকটি অ্যাপ চালু করেছে সৌদি সরকার। ওই অ্যাপের মাধ্যমে নাগরিকরা স্বাস্থ্যসেবা থেকে শুরু করে খেলাধুলা পর্যন্ত নানা সরকারি সেবার বিষয়ে তাদের মতামত দিতে পারবেন।
এসব সংস্কারের পেছনে রয়েছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।
উল্লেখ্য, ২০১৭ সালের অক্টোবরের শেষ দিকে সৌদি আরবের রাজধানী রিয়াদে দেশকে রক্ষণশীল ইসলামের দেশ থেকে সহনশীল ইসলামের দেশে পরিণত করার কথা বলেছিলেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। চলতি বছরের জুন থেকে সৌদি নারীরা গাড়ি নিয়ে বের হচ্ছেন। এছাড়া সিনেমার ওপর থেকে কয়েক দশকের নিষেধাজ্ঞা তুলে নেয় দেশটি। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages