আসছে জাতীয় ঐক্যের ডাক, ড. কামালের নেতৃত্বে বৈঠক-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 15 August 2018

আসছে জাতীয় ঐক্যের ডাক, ড. কামালের নেতৃত্বে বৈঠক-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। এর মধ্যে রয়েছে- গণতন্ত্র, আইনের শাসন ও ভোটাধিকার রক্ষায় জাতীয় ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানাবেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।।”।ঐক্য প্রক্রিয়ার নেতাদের নিয়ে জরুরি এক বৈঠকে করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। বুধবার (১৫ আগস্ট) ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এ বৈঠক হয়।।”।
আগামী ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্য প্রক্রিয়ার ব্যানারে আহূত সমাবেশ থেকে এ আহ্বান জানানোর প্রস্তুতি নিচ্ছেন তারা।।”।
কোনো কারণে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি না মিললে বিকল্প ভেন্যু হিসেবে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনও ঠিক করে রাখা হবে এই সমাবেশের জন্য।।”।
শাসক দল আওয়ামী লীগ, তাদের শরিক দলগুলো এবং জামায়াতে ইসলামী বাদে দেশে সক্রিয় ডান-বাম-প্রগতিশীল ঘরানার প্রায় সবক’টি রাজনৈতিক দলের শীর্ষ নেতা এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এতে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হবে বলে জানা গেছে।।”।
বৈঠকে আগামী ২২ সেপ্টেম্বরের সমাবেশ সফল করা, সমাবেশ থেকে কী ঘোষণা দেয়া হবে, সমাবেশে কাদেরকে আমন্ত্রণ জানানো হবে- এ বিষয়গুলো চূড়ান্ত করাসহ দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন ঐক্য প্রক্রিয়া ও গণফোরাম নেতারা।।”।
জানতে চাইলে এ প্রসঙ্গে ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আবম মোস্তফা আমিন বুধবার গণমাধ্যমেকে বলেন, দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। নির্বাচন না হলে গণতন্ত্র কখনোই প্রতিষ্ঠিত হবে না। তবে এটাও ঠিক, আমরা আরও একটি ৫ জানুয়ারির মতো প্রহসনের নির্বাচন দেখতে চাই না। দেশের মানুষও আর এ ধরনের নির্বাচন হোক তা চায় না।।”।
তিনি আরও বলেন, আগামী নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ। অবশ্যই এই নির্বাচন হতে হবে সব দলের অংশগ্রহণে। এর আগে নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে। আর এসব দাবিতে আমরা একটি জাতীয় ঐক্য গড়ে তোলার উদ্যোগ নিয়েছি। ২২ সেপ্টেম্বরের সমাবেশ সেই উদ্যোগের প্রথম ধাপ।।”।
ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব ফরোয়ার্ড পার্টির চেয়ারম্যান আবম মোস্তফা আমিন, সদস্য সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহেমদ ছাড়াও বৈঠকে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কেন্দ্রীয় নেতা আওম শফিকউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক হোসেন প্রমুখ অংশ নেন। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages