নতুন আইন নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 6 August 2018

নতুন আইন নিয়ে যা বললেন ইলিয়াস কাঞ্চন-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
অনুমোদিত সড়ক পরিবহন আইন ক্রটিপূর্ণ ও অগ্রহণযোগ্য উল্লেখ করে এটি সংশোধনের দাবি জানিয়েছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।
সোমবার (৬ আগস্ট) রাজধানীর কাকরাইলে সংবাদ সম্মেলন করে এই দাবি জানান তিনি। বলেন, দুর্ঘটনায় ৫ বছর কারাদণ্ডের যে শাস্তি রাখা হয়েছে তা অপর্যাপ্ত।
আইনে চালকের শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি ও হেলপারের পঞ্চম শ্রেণি রাখার বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন ইলিয়াস কাঞ্চন। বলেন, হেলপাররা সারাজীবন হেলপার হিসেবেই থাকবে না; পরবর্তীতে তারা চালক হবে; সেক্ষেত্রে তাদের শিক্ষাগত যোগ্যতা কী হবে।
সংবাদ সম্মেলনে বিদ্যমান আইনের নাম নিয়ে আপত্তি জানিয়ে এটিকে ‘সড়ক পরিবহন ও নিরাপত্তা আইন’ করার দাবি জানান ইলিয়াস কাঞ্চন। শুধু চালক নয়, বরং সড়ক সংশ্লিষ্ট সবাইকে আইনের আওতায় আনার জোর দাবি জানান তিনি।
প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ ৫ বছরের সাজা ও নিহত হওয়ার বিষয়টি হত্যা প্রমাণ হলে ফৌজদারি আইনের মৃত্যুদণ্ডের বিধান রেখে সড়ক পরিবহন আইনের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে আইনটির অনুমোদন দেয়া হয়।
উল্লেখ্য, রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। রাজধানীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে তারা রাস্তায় নেমে আসে। শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করে। কিছু কিছু জায়গায় গাড়ি ভাঙচুরের ঘটনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই পরিপ্রেক্ষিতেই নিরাপত্তার কারণ দেখিয়ে রাজধানীসহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ করে দেয় মালিকরা। এতে করে সারা দেশের সড়ক যোগাযোগ একপ্রকার বিচ্ছিন্ন হয়ে যায়। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages