বোমা মিজানকে সময়মতো দেশে ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 10 August 2018

বোমা মিজানকে সময়মতো দেশে ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বিশেষ রিপোর্ট:

ভারতে গ্রেপ্তার হওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ’র(জেএমবি) নেতা জাহিদুল ইসলাম মিজান ওরফে বোমা মিজানকে সময়মতো দেশে ফিরিয়ে আনা হবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল।
শুক্রবার সকালে মনিপুরী পাড়ায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভারতের সঙ্গে আমাদের বন্দী বিনিময় চুক্তি আছে। এই চুক্তি আমরা যাকে চাচ্ছি বা তারা যাকে চাচ্ছে তা কিন্তু আদানপ্রদান হচ্ছে। তাকেও সময়মত তাকেও নিয়ে আসবো আমরা।
উল্লেখ্য, গত সোমবার (৬ অগাস্ট) বেঙ্গালুরুর রামনগর এলাকার একটি বাড়ি থেকে মিজানকে গ্রেপ্তার করে ভারতের জাতীয় তদন্ত সংস্থা(এনআইএ)। বাংলাদেশে যাবজ্জীবন সাজার আসামি মিজানকে বিহারের বুদ্ধগয়া এবং পশ্চিমবঙ্গের বর্ধমানে বোমা বিস্ফোরণের মামলার সন্দেহভাজন আসামি হিসেবে খোঁজা হচ্ছিল।
২০১৪ সালের ২৬ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে এক পুলিশ সদস্যকে হত্যা করে জেএমবির যে তিন শীর্ষ নেতাকে ছিনিয়ে নেয়া হয়, বোমা মিজান তাদেরই একজন। তাকে ধরিয়ে দিতে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে পুলিশ। তখন তিনি পালিয়ে ভারতে যান বলে ধারণা পুলিশের।
এর আগে চট্টগ্রাম আদালত চত্বরে আত্মঘাতী বোমা হামলার দায়ে ২০০৮ সালে একটি আদালত মিজানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages