শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন, শিক্ষক কর্তৃক শিক্ষক ও শিক্ষার্থী লাঞ্চিত গফরগাঁওয়ে-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 11 August 2018

শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন, শিক্ষক কর্তৃক শিক্ষক ও শিক্ষার্থী লাঞ্চিত গফরগাঁওয়ে-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিনিধি:
শিক্ষকদের বিরুদ্ধে মানববন্ধন করায় ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত ও ছাত্রকে জুতাপেটা করার অভিযোগ পাওয়া গেছে। গফরগাঁওয়ের শিবগঞ্জ বি. দাস উচ্চ বিদ্যালয়ে শনিবার সকালে এ ঘটনা ঘটে।”


এলাকাবাসী, স্কুলের ছাত্র-ছাত্রী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের কারিগরি শাখার ছাত্র-ছাত্রীরা পৃথক অফিস কক্ষ, বিদ্যালয়ের জাল সার্টিফিকেট ও জাল নিবন্ধন সনদধারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ নানা দাবিতে সকালে স্কুলে মানববন্ধন করছিল।”

এ সময় বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. শামীম মিয়া ঘটনাস্থলে এসে মানববন্ধনে যোগ দেয়া ছাত্র-ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে তিনি নবম শ্রেণির ছাত্রী সীমা আক্তারকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। নবম শ্রেণির ছাত্র আহাদকে জুতাপেটা করেন। এছাড়া একই শ্রেণির ছাত্রী ইতি ও লিজাকে মারধর করেন।”

শিক্ষক আব্দুল কাইয়ূম শেখ ফেরাতে গেলে তাকেও জুতাপেটা করেন শামীম মিয়া। শিক্ষককে জুতাপেটা করায় সাধারণ ছাত্র-ছাত্রীরা উত্তেজিত হয়ে তাকে ধাওয়া দিলে তিনি পালিয়ে যান।”

ছাত্র-ছাত্রীদের অভিযোগ, শামীম মিয়ার বিপিএড সার্টিফিকেট ও নিবন্ধন সনদ সঠিক নয়। কোন রকম নিয়োগ বিজ্ঞপ্তি, পরীক্ষা ছাড়াই ভুয়া প্রক্রিয়ার মাধ্যমে এই বিদ্যালয়ে তিনি নিয়োগ পেয়েছেন। এই বিদ্যালয়ে আরো কয়েকজন শিক্ষকের বিরুদ্ধেও এ রকম অভিযোগ আছে।”

বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি নাজমুল হক ফরাজি বলেন, স্থানীয় এই শিক্ষক দাপট দেখান, ছাত্র-ছাত্রীদের সাথে খারাপ আচরণ করেন। তার সার্টিফিকেট ও নিয়োগ প্রক্রিয়ার ব্যাপারে অভিযোগ আছে।”

শামীম মিয়া জানান, ছাত্র-ছাত্রীদের শাসন করা হয়েছে। তার বিপিএড সার্টিফিকেট ও নিবন্ধন সনদ সঠিক। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages