তীব্র গরমে নাজেহাল মানুষ! তাপমাত্রার সামান্য পরিবর্তন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 15 August 2018

তীব্র গরমে নাজেহাল মানুষ! তাপমাত্রার সামান্য পরিবর্তন-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বিশেষ রিপোর্ট:

তীব্র গরমে নাজেহাল মানুষ। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বইছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ। আর বৃষ্টি না হওয়ায় এবং বাতাসেও আর্দ্রতা বেশি থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে।।”।

আজ বুধবার দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।।”।
সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবারও ঢাকায় ঢাকায় দেশের সর্বোচ্চ ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।।”।
আজ সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। বিকালে বাতাসের আর্দ্রতা ছিল ৫৯ শতাংশ।।”।
আজ ঢাকায় বাতাসের গতি ছিল দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। যা অস্থায়ীভাবে ছিল ঘণ্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার।।”।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান আরটিভি অনলাইনকে জানান, বাতাসে আর্দ্রতা বেশি থাকায় গরম বেশি অনুভব হচ্ছে। আগামী দুই একদিনের মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। পাশাপাশি বৃষ্টিপাতও বাড়বে। তাপমাত্রার সামান্য পরিবর্তন হতে পারে।।”।
আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।।”।
আবহাওয়া সিনাপটিক অবস্থা দেখা যায়, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ-উড়িষ্যা উপকূলীয় এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর বা উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।।”।
আগামী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্ভাবাসে বলা হয়েছে, আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages