ছাত্রীকে একা পেয়ে ন্যাক্কারজনক, কোচিং সেন্টারে, যা করলেন শিক্ষক!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 11 August 2018

ছাত্রীকে একা পেয়ে ন্যাক্কারজনক, কোচিং সেন্টারে, যা করলেন শিক্ষক!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:

শিক্ষক তার নিজের অর্জিত শিক্ষা, জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে গড়ে তোলেন শিক্ষার্থীদের। এ শিক্ষা দান ও গ্রহণের মধ্য দিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে গড়ে ওঠে এক নিবিড় সম্পর্ক। কেমন হওয়া উচিত ছাত্র-শিক্ষক সম্পর্ক? শিক্ষার এই আধুনিক যুগে আমরা উত্তর দিয়ে থাকি বা অনেকেই জানি ছাত্র-শিক্ষক সম্পর্ক হবে বন্ধুর মতো। শিক্ষাকে জাতীয় জীবনে ফলপ্রসূ ও কল্যাণপ্রদ করে তোলার জন্য ছাত্র-শিক্ষকের এ ঘনিষ্ঠ সম্পর্ক অপরিহার্য।”
কিন্তু, সেই শিক্ষক যদি ছাত্রীকে যৌন নির্যাতন করে এর থেকে আর ন্যাক্কারজনক কি হতে পারে তা জানা নেই।”

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে। ছাত্রীর যৌন নির্যাতনের ঘটনায় অভিযুক্ত শিক্ষককে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। ধৃত শিক্ষকের নাম মৃণাল চক্রবর্তী।”

ভারতের হাওড়ার ব্যাঁটরা এলাকায় এ ঘটনাটি ঘটেছে।।
যৌন নির্যাতনের শিকার ওই ছাত্রীর পরিবারের অভিযোগ, গত বৃহস্পতিবার ১১টার দিকে ব্যাঁটরার হেম চক্রবর্তী লেনের কোচিং সেন্টারে ওই ছাত্রী পড়তে যান। এসময় একা থাকার সুযোগ নিয়ে ওই শিক্ষক ছাত্রীর শ্লীলতাহানি করে। এ ঘটনার পর ওই ছাত্রী বাড়িতে এসে পুরো ঘটনার কথা তার পরিবারকে জানায়। এরপর ঘটনাটি ছাত্রীর পরিবারের লোকজন শোনা মাত্রই শিক্ষকের বাড়িতে চড়াও হয়। অভিযুক্ত ওই শিক্ষককে রাস্তায় টেনে বের করে এনে মারধর করে ভুক্তভোগী ছাত্রীর পরিবারের সদস্যরা।”
জানা যায়, শিক্ষকে ব্যাপক মারধরের পর তার পরিবার ওই ছাত্রীর পরিবারের বিরুদ্ধেও ব্যাঁটরা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে৷ গৃহে অনাধিকার প্রবেশ, সীমালঙ্ঘন, ক্ষতিসাধন, ইচ্ছাকৃতভাবে আঘাত করা এবং বেআইনিভাবে জড়ো হওয়া এই মামলায় ছাত্রীর পরিবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে শিক্ষকের পরিবার।”
এদিকে, ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে শিক্ষক মৃণাল চক্রবর্তীকে গ্রেফতার করেছে পুলিশ।।
শুক্রবার (১০ আগস্ট) দুপুরে হাওড়া আদালতে তোলা হয় তাকে। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন নির্যাতন, শারীরিক সংস্পর্শ স্থাপন এবং অশালীন আচরণের মামলা দায়ের করা হয়েছে। পরে এ মামলায় আদালত ধৃত শিক্ষককে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages