অশ্লীল প্লাকার্ড ও গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করা হবে, সংসদীয় কমিটির বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 5 August 2018

অশ্লীল প্লাকার্ড ও গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করা হবে, সংসদীয় কমিটির বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বিশেষ রিপোর্ট:
নিরাপদ সড়ক চাই আন্দোলনে পুলিশবিরোধী অশ্লীল প্লাকার্ডধারীদের ছবি পর্যালোচনা করে চিহ্নিত করা হবে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারীদের পর্যায়ক্রমে চিহ্নিত করে আইনের আওতায় আনার পরিকল্পনা করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
রোববার (৫ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৈঠকে উপস্থিত সূত্র বিডি২৪লাইভডটকমকে এ তথ্য জানান।
সূত্র জানায়, বৈঠকে চলমান আন্দোলনের বিষয়ে আলোচনা সূত্রপাত করেন কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা কোমলমতি শিক্ষার্থীদের সামেন রেখে হামলার পরিকল্পনা করছে। দেলাওয়ার হোসাইন সাঈদীকে চাঁদে দেখার গুজবকালেও তারা এমন করেছে। সেই একই পন্থায় তারা এবারও শিশুদের হাতে পুলিশবিরোধী অশ্লীল প্লাকার্ড তুলে দেয়। শিক্ষার্থীদের সামেন রেখে তারা পেছন থেকে হামলা চালায়।
তিনি আরও বলেন, এসব শিক্ষার্থীরা কোন পরিবারের সেটা দেখা উচিত। এছাড়া ফেসবুকে গুজব ছড়িয়েছে। তাদের আইনের আওতায় আনা প্রয়োজন।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গুজব ছড়ানোর দায়ে একজন অভিনেত্রীকে আটক করা হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে চিহ্নিত করা হবে।
বৈঠকে উপস্থিত সূত্র জানান, কমিটির আরও এক সদস্য জানান, আন্দোলন ও গুজব নিয়ন্ত্রণে আনতে ফেসবুক বন্ধ করে দেওয়ার প্রস্তাব দেওয়া হলে প্রধানমন্ত্রী তা নাকচ করে দেন। একই সেঙ্গ শিক্ষার্থীদের ওপর কঠোর না হওয়ার জন্য বলেছেন।
এছাড়া কমিটি বিদেশের ১৫টি মিশনের পাসপোর্ট ভিসা উইং থেকে অর্জিত অর্থের হিসাব প্রতিবেদন প্রতি মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেওয়ার সুপারিশ করে। বৈঠকে র‌্যাবের শূন্যপদে দ্রুত জনবল পদায়নের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বাড়ানো জন্য কমিটির সদস্যরা গুরুত্বারোপ করেন। কমিটি মাদকবিরোধী অভিযান কার্যক্রম আরও বৃদ্ধি করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জনবল নিয়োগের সুপারিশ করে।
বৈঠকে জননিরাপত্তা বিভাগের সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহা-পুলিশ পরিদর্শক, কোস্টগার্ডের মহাপরিচালক, আনসার ও ভিডিপির মহাপরিচালক, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages