আমীর খসরুর সঙ্গে ফোনালাপ, ৭ দিনের রিমান্ডে নওমি-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 6 August 2018

আমীর খসরুর সঙ্গে ফোনালাপ, ৭ দিনের রিমান্ডে নওমি-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ‘ফোনালাপ’ ফাঁস হওয়ার ঘটনায় গ্রেফতার মিলহানুর রহমান নওমিকে ৭ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।
সোমবার (৬ আগস্ট) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর রিমান্ডের এ আদেশ দেন।
সারাদেশ যখন আন্দোলনে মূখর ছিল তখনই ফাঁস হয় বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর কথোপকথনের অডিও ক্লিপ। শনিবার (৪ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া অডিও ক্লিপটি জন্ম দেয় ফোনালাপ বিতর্কের।
অডিও ক্লিপে নওমি নামের এক ব্যক্তিকে কুমিল্লা থেকে ঢাকায় এসে শিক্ষার্থীদের আন্দোলনে সক্রিয় হতে অনুরোধ করেন আমির খসরু মাহমুদ চৌধুরী।
পরে রোববার (৫ আগস্ট) ভোররাতে কুমিল্লার বরুড়া উপজেলার পৌর এলাকার দেওড়া গ্রামের পুরান নীর বাড়ির (ফুফুর বাড়ি) থেকে নওমিকে আটক করা হয়।
নওমিকে শাহবাগ থানার পুলিশ বিশেষ ক্ষমতা আইনের মামলায় আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ডে বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানী শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আসামি সরকারের ও রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করেছে। আর কারা কারা জড়িত, কীভাবে জড়িত সেই তথ্য নেওয়ার জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।
নওমি লন্ডনে আইন বিষয়ে লেখাপড়া করেছে। তবে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলছেন, ‘বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নেয়া হচ্ছে।’ আটককৃত ব্যারিস্টার মিজানুর রহমান নওমি কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজের ছেলে। সিদ্দিকুর রহমান সুরুজ সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর দক্ষিণ উপজেলা বিএনপি’র নেতা।
মামলা সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে চলা শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি চেষ্টা চালাচ্ছে বলে আওয়ামী লীগ নেতাদের দাবি করার মধ্যে এই অডিওটি আসে ফেসবুকে। এছাড়া প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় একটি অডিও শেয়ার করে বলেন, এটা ‘বিএনপির শিক্ষার্থীদের আন্দোলন থেকে ফায়দা নেয়ার অপচেষ্টার দ্ব্যর্থহীন প্রমাণ। অডিওটিতে কুমিল্লা থেকে ‘নাওমি’ নামের একজনের সঙ্গে ‘আমীর খসরু’র কথোপকথন শোনা যায়। ভাইরাল হওয়া অডিওতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘মানুষজনকে নামতে’ বলা হয়। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages