মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে কারাগারে যাবেন, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 14 August 2018

মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে কারাগারে যাবেন, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
তথ্য মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি হিসেবে কারাগারে যাবেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। সেখানে তিনি মাদক বিষয়ে কয়েদিদের সচেতন করার চেষ্টা করবেন। মঙ্গলবার (১৪ আগস্ট) সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।।”
এই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামী ১২ সেপ্টেম্বর কাশিমপুর কারাগারে মহিলা কয়েদিদের কাছে যাবেন তারানা হালিম।।”
তিনি বলেন, ‘মাদক বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা বেশকিছু প্রকল্প হাতে নিয়েছি। যার মধ্যে আপনারা হয়তো দেখেছেন সরকারি টেলিভিশনে নিয়মিত প্রচার হচ্ছে ‘জীবনকে ভালবাসুন এবং মাদক থেকে দূরে থাকুন’ এ শিরোনামে একটি অনুষ্ঠান।।”
তারানা বলেন, ‘সীমান্ত এলাকাগুলোতে মাদক বহনের জন্য যে শাস্তি সেগুলো আমরা প্রচার করবো। মাদক পরিহারে এ ম্যাসেজগুলো মানুষের কাছে পৌঁছে দেওয়া জরুরি। আমি চিন্তা করেছি প্রতি সপ্তাহে আমরা কাজের পরিকল্পনা ও জবাবদীহিগুলো তুলে ধরবো।।”
তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আমরা উন্নয়নশীল দেশে পরিনত হয়েছি। আর এর অংশিদার শুধুমাত্র ঢাকাবাসির নয় এটা গ্রামের প্রত্যান্ত অঞ্চলের প্রতিটি মানুষই। এ বিষয়টি সামনে রেখে আমরা তথ্য মন্ত্রণালয় থেকে দুটি কার্যক্রম হাতে নিয়েছি। একটি হচ্ছে, গণ যোগাযোগ অধিদফতর থেকে আমরা গ্রামের মানুষের মধ্যে উন্নয়ন কার্যক্রম প্রচারে শক্তিশালী একটি প্রকল্প গ্রহণ করেছি। যার মাধ্যমে আমরা শুধুমাত্র জেলাতেই নয় বরং ৪,৫৫৪ টি ইউনিয়নে বাংলাদেশের যে উন্নয়ণ ঘটেছে সেই উন্নয়ণ বার্তাগুলো জনগণের সামনে পৌঁছে দেব। বাল্য বিবাহ নিরোধ, নারীর ক্ষমতায়ণসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম প্রচারে আমরা কাজ শুরু করবো।।”
তিনি জানান, এ প্রজেক্টের আওতায় পিকআপ ভ্যান, বড় টিভি স্ক্রিনসহ এসব প্রচার কার্যক্রম আমরা করবো। এটি হচ্ছে একটি প্রকল্প। যেখানে বাংলাদেশের গৌরবগাঁথা অর্জণগুলো সাধারণ নাগরিকের জানার অধিকার আছে তাই তাদের কাছে পৌছে দেওয়া হবে। ইতোমধ্যে এ পরিকল্পনা বাস্তবায়ণের কাজ শুরু হয়ে গেছে।।”
দ্বিতীয় প্রকল্প হচ্ছে, আমাদের শান্তিচুক্তি হওয়ার পর থেকে পার্বত্য এলাকায় যে উন্নয়নগুলো হয়েছে তা আমরা জনগণের মাঝে পৌছে দিব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমভাবে সব এলাকায় উন্নয়ণ কাজ করেছেন। কাজে শান্তিচুক্তি হওয়ার পর থেকে যে উন্নয়ণ হয়েছে তা গণযোগাযোগের একটি সেল টেলিটকের মাধ্যমে ক্ষুদে বার্তার মাধ্যমে পৌছে দেবে। কারণ আমরা অনুভব করেছি প্রত্যান্ত অঞ্চলে যদি সাধারণ নাগরিকের মাঝে যদি অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করতে না পারি তাহলে একটি জনগোষ্টিকে আমরা অন্ধকারে রেখে দিচ্ছি। সেটি কাম্য নয়। তথ্যমন্ত্রণালয়ের কাজ হচ্ছে সবার কাছে সমানভাবে তথ্য পাবার বিষয়টি নিশ্চিত করা।। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages