স্টুডিও হলে বৃহস্পতিবার ‘উজানে মৃত্যু’-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 1 August 2018

স্টুডিও হলে বৃহস্পতিবার ‘উজানে মৃত্যু’-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বিনোদন রিপোর্ট:
চলতি বছরই নতুন নাটক মঞ্চে এনেছে নাট্য সংগঠন পালাকার। সৈয়দ ওয়ালীউল্লাহ রচিত ‘উজানে মৃত্যু’ নামে নাটকটি গত ১৬ মার্চ মঞ্চে আসে। এই নাটকের নির্দেশনা দিয়েছেন শামীম সাগর।
রাজধানীর সেগুনবাগিচাস্থ জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে বৃহস্পতিবার, ২ আগস্ট সন্ধ্যায় ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। নাটকটিতে অভিনয় করছেন- আসাদুজ্জামান শুভ, সাজ্জাদ হোসেন নিষাদ, চারু পিন্টু, শতাব্দী সানজানা, সোনিয়া আক্তার, নির্ভানা ইভা।
এই নাটকের শিল্প নির্দেশনায় রয়েছেন আমিনুর রহমান মুকুল, কোরিওগ্রাফি পরিকল্পনা করেছেন অনিকেত পাল বাবু, আলোক পরিকল্পনা করেছেন বাবর খাদেমী, সঙ্গীত পরিকল্পনা করেছেন অজয় দাশ এবং মঞ্চ পরিকল্পনা করেছেন শামীম সাগর।
উল্লেখ্য, ২০০২ সালের ১ বৈশাখ (১৪ এপ্রিল) থিয়েটারচর্চায় পথচলা শুরু করে পালাকার। দীর্ঘদিন ধরে স্টুডিও থিয়েটার ভিত্তিক নাট্যচর্চায় সরব থেকে নাট্যাঙ্গনকে মুখর করে রেখেছে দলটি।
রবীন্দ্রনাথের ডাকঘর, সেলিম আল দীন-এর বাসন, উডি এ্যলেনের ডেথ নকস, ব্রেটল্ড ব্রেখটের রাইফেল, ফ্রানজ জ. ক্রোয়েটজের রিকোয়েস্ট কনসার্ট- এমন নানান বিষয় বৈচিত্রের নাট্য নিরীক্ষা পালাকারকে স্বতন্ত্র এক পরিচয় এনে দিয়েছে।
মাঝে কিছুদিন বিরতি কাটিয়ে গত মার্চ মাসে সৈয়দ ওয়ালীউল্লাহ রচিত ‘উজানে মৃত্যু’ নাটক নিয়ে আবারও স্টুডিওকে সরব করে তোলার বাসনা নিয়ে নব-উদ্যমে কর্মযাত্রা শুরু করেছে পালাকারের একদল নবীন কর্মী। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages