আন্দোলনরত শিশু-তরুণদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন জাতিসংঘ-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 5 August 2018

আন্দোলনরত শিশু-তরুণদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন জাতিসংঘ-একুশে মিডিয়া


 একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় চলমান আন্দোলনে শিশু এবং তরুণদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন জাতিসংঘের সংস্থাগুলো।
রোববার সন্ধ্যা ছয়টা ৫০ মিনিটে জাতিসংঘের ঢাকা কার্যালয়ের ফেসবুক ফ্যানপেজে করা এক পোস্টে এই উদ্বিগ্নতার কথা জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, নিরাপদ সড়কসহ উদ্বিগ্ন হওয়ার মতো যেকোনো বিষয়ে কথা বলার যৌক্তিক অধিকার শিক্ষার্থী এবং তরুণদের আছে। এক্ষেত্রে কোনও রকমের সহিংসতার হুমকি ছাড়াই তাদের মতামত শুনতে হবে।
আরও বলা হয়েছে, নিরাপদ সড়কের জন্য দীর্ঘদিন ধরে বিশ্বব্যাপী প্রচারণা চালিয়ে আসছে জাতিসংঘ। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় তরুণ নিহতের সংখ্যা বেশি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যমতে, প্রতি বছরে বাংলাদেশে ২০ হাজারেরও বেশি সড়ক দুর্ঘটনা ঘটে।
পোস্টে বলা হয়েছে, গত কয়েকদিন ধরে নিরাপদ সড়কের দাবিতে পরিচালিত কর্মসূচিতে শিক্ষার্থীদের ওপর হামলার বিষয়টি খুবই উদ্বেগজনক। প্রতিবাদের ফলশ্রুতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এতে শিক্ষার্থীরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।
জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো বলেন, সহিংসতার খবরে আমরা গভীরভাবে উদ্বিগ্ন এবং সবাইকে শান্ত থাকার আহ্বান জানাচ্ছি। সড়কে নিরাপত্তা নিয়ে তরুণদের উদ্বেগ প্রকাশ যৌক্তিক এবং ঢাকার মতো বড় শহরে এর একটি সমাধান প্রয়োজন।
তিনি বলেন, শিশু, তরুণী এবং নারীসহ সবার নিরাপত্তার জন্য কার্যকর গণপরিবহন পদ্ধতি নিশ্চিত করা উচিত।
শেষমেশ যেকোনো সহিংস ঘটনা এড়াতে শিশু এবং তরুণসহ সব দলের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষির ফলে একটির চাকায় পিষ্ট হয়ে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন। এই ঘটনার পর নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages