সাবেক মহাসচিব নোবেলজয়ী কফি আনানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 18 August 2018

সাবেক মহাসচিব নোবেলজয়ী কফি আনানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
জাতিসংঘের সাবেক মহাসচিব ও শান্তিতে নোবেলজয়ী কফি আনানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।।”।
শনিবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, কফি আনান বিশ্বে গণতন্ত্র এবং মানবাধিকার প্রতিষ্ঠায় যে অবদান রেখেছেন সেজন্য বিশ্ববাসী তাকে মনে রাখবে।।”।
প্রধানমন্ত্রীর শোকবার্তায় কফি আনানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তার অবদানের কথা স্মরণ করা হয়।।”।
সাবেক জাতিসংঘ মহাসচিবের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।।”।
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এক শোকবার্তায় বলেন, কফি আনান বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আজীবন কাজ করে গেছেন। মিয়ানমারে রোহিঙ্গা নিধনসহ বিভিন্ন আন্তর্জাতিক সমস্যার সমাধান প্রক্রিয়ায় তিনি আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন।।”।
তিনি বলেন, জাতিসংঘকে নতুনভাবে গড়ে তোলা এবং মানবিক কর্মকাণ্ডে ভূমিকা রাখার জন্য বিশ্ববাসী চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। কফি আনানের বড় অর্জন ছিল ‘সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা’ নির্ধারণ ও বাস্তবায়ন।
কফি আনানের মৃত্যুতে গভীর শোক জানানো হয়েছে বিএনপি’র পক্ষ থেকেও। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক শোকবার্তায় বলেন, কফি আনান বিশ্বশান্তি প্রতিষ্ঠায় একজন অগ্রণী ব্যক্তি হিসেবে কাজ করেছেন। তার মৃত্যুতে বিশ্ব একজন প্রাজ্ঞ কূটনীতিককে হারালো।।”।
উল্লেখ্য, কূটনীতিক বিশ্বের অন্যতম পরিচিত মুখ কফি আনান ৮০ বছর বয়সে স্বল্পকালীন অনির্দিষ্ট অসুস্থতার কারণে মারা যান বলে শনিবার তার ফাউন্ডেশন এক টুইটবার্তায় জানায়। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages