শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলল টিআইবি-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 5 August 2018

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যা বলল টিআইবি-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, নিরাপদ সড়ক ও ন্যায় বিচারের দাবিতে শিক্ষার্থীদের চলমান শান্তিপূর্ণ আন্দোলন জাতীয় জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এই শান্তিপূর্ণ আন্দোলনে কোমলমতি শিক্ষার্থীদের ওপর কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা জানাই। আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তা ও শান্তিপূর্ণভাবে দাবি আদায়ের পরিবেশ নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব।
তিনি বলেন, প্রজন্মের ব্যর্থতার চ্যালেঞ্জ উত্তরণে শিক্ষার্থীদের আন্দোলন সরকার তথা রাষ্ট্রের অঙ্গীকারের সহায়ক মাত্র। এক্ষেত্রে, তাদের ওপর পরিকল্পিত হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা সরকারের বাধ্য-বাধকতারই অংশ।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) পক্ষে রোববার (৫ আগস্ট) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
ড. জামান বলেন, চলমান আন্দোলনকে কেন্দ্র করে সরকারের ঘোষণা শিক্ষার্থীদের মনে আস্থা সৃষ্টি করতে ব্যর্থ হওয়া এই আন্দোলন অব্যাহত থাকার অন্যতম কারণ। এক্ষেত্রে, সরকারকে রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতার সাথে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এ সময় শিক্ষার্থীদের ওপর কোনো ধরনের বল প্রয়োগ ও ভয়-ভীতি প্রদর্শন থেকে বিরত থেকে তাদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানান ড. জামান।
সংশ্লিষ্টজনদের দীর্ঘদিনের পুঞ্জিভূত গাফিলতিপ্রসূত ব্যর্থতা, আইনের প্রয়োগের অভাব, সুশাসনের ঘাটতি এবং উচ্চ পর্যায়ের সিন্ডিকেটসহ বিভিন্ন অনিয়মের বেড়াজালে আবদ্ধ পরিবহন খাতের অরাজকতার অবসানে তরুণ শিক্ষার্থীদের দাবিসমূহের আলোকে সরকারের শীর্ষ পর্যায় থেকে সুনির্দিষ্টভাবে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী সময়াবদ্ধ পরিকল্পনার ঘোষণা দিতে হবে। একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages