বাঁশখালীতে বিক্রেতা বিহীন দোকান উদ্বোধন করেন ইউএনও: মোমেনা আক্তার-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 6 August 2018

বাঁশখালীতে বিক্রেতা বিহীন দোকান উদ্বোধন করেন ইউএনও: মোমেনা আক্তার-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ, চট্টগ্রাম থেকে:বাঁশখালী কোকদন্ডী গুনাগরী উচ্চ বিদ্যালয়ের ভিতরেই স্থাপিত হয়েছে সততা স্টোরের দোকানটি।
মজার ব্যাপার, দোকানে কোন মালিক বা বিক্রেতা নেই। আছে শুধু একটি ক্যাশ বাক্স। ক্রেতা হচ্ছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পণ্যের দাম প্যাকেটের গায়ের উপর লেখা আছে। পছন্দের জিনিসটি ক্রয় করে শিক্ষার্থীরা টাকা ক্যাশ বাক্সে রেখে আসবে। বিদ্যালয়ের একটি কক্ষে শিক্ষার্থীদের প্রয়োজনীয় পণ্য মালিকবিহীন দোকান থেকে টাকা দিয়ে জিনিস কিনে আনার মধ্য দিয়ে চর্চা হবে সততার। কোমলমতি শিক্ষার্থীরা যেন শিশুকাল থেকে চুরি করা, ঠকানো ইত্যাদি মানসিকতা পরিহার করে সৎভাবে নীতি ও নৈতিকতার মধ্যে জীবনযাপনে অভ্যস্থ হয় সেই লক্ষে এই সততা স্টোর। 

বাঁশখালী উপজেলার কোকদন্ডী গুনাগরী উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রামের উদ্যোগে ও বাঁশখালী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির তত্ত্বাবধানে আনুষ্ঠানিকভাবে সোমবার দুপুরে (৬ আগস্ট) সততা স্টোরটি উদ্বোধন করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, কোকদন্ডী গুনাগরি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ প্রসাদ সেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাহ্ উদ্দিন হিরা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাক আহমদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, কালিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম, বাঁশখালী দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাপস কুমার নন্দী, সহ সভাপতি মোরশেদ আহমদ, মুক্তিযোদ্ধা অসিত সেন, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন চৌধুরী, সাংবাদিক অনুপম কুমার দে, সদস্য আসিফুল হক চৌধুরী, সদস্য জোবাইদুর রশিদ রনি, সদস্য সুপ্রিয়া বড়ুয়া, পরিচালনা কমিটির সদস্য প্রদীপ গুহ, আবুল হাসেম প্রমুখ।   
বাঁশখালী উপজেলা দুর্র্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাপস কুমার নন্দী বলেন, বাঁশখালী উপজেলায় ইতিমধ্যে ২৬টি মাধ্যমিক স্কুল, ১৬টি মাদ্রাসা ও ৫টি কলেজে সততা সংঘ গঠন করা হয়েছে। এই সততা সংঘের সদস্যরাই সততা স্টোর পরিচালনা করবে। ইতিমধ্যে ৯টি বিদ্যালয়ে সততা স্টোর স্থাপন করা হয়। দ্রুত সময়ে বাঁশখালীর সব স্কুল, কলেজ ও মাদ্রাসায় সততা স্টোর স্থাপন করা হবে। 
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, দুর্নীতি মুক্ত দেশ গড়তে আমাদের চর্চা করতে হবে। আমাদের এই শপত নিতে হবে প্রতিটি কর্মকান্ড সততার মাধ্যমে পরিচালনা করব। নিজেকে সৎ রেখে নিষ্ঠার সাথে কাজ করার মন মানসিকতা থাকতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, সমাজ থেকে মাদক ও বাল্য বিবাহ দূর করতে হবে। সবাইকে বলতে হবে দুর্নীতি কে না বলুন। এ সময় শিক্ষার্থীরা এ বক্তব্যকে স্বাগত জানান।

সোমবার সকাল ১১ ঘটিকার সময় পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যারয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষিকা চন্দনা দাশ। শিক্ষক দোলন দাশের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, অফিসার ইনচার্জ (ওসি) সালাহ্ উদ্দিন হিরা, সাধনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তাপস কুমার নন্দী, প্রধান শিক্ষক খোকন চক্রবর্ত্তী, প্রধান শিক্ষক দিলীপ ধর, প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য নেছার আহমদ, নন্দন দে, ললিতা প্রভা রুদ্র, শিক্ষক প্রতিনিধি শিমুল কান্তি দে, সিনিয়র শিক্ষক শিলু রায় চৌধুরী ও দুর্র্নীতি প্রতিরোধ কমিটির বিভিন্ন কর্মকর্তা বৃন্দ। প্রধান অতিথি বিদ্যালয় প্রাঙ্গনে একটি বকুল ফুলের গাছের চারা রোপন করে প্রত্যেক শিক্ষার্থীদেরকে বাড়ির আঙ্গীনায় গাছের চার রোপনের জন্য আহ্বান জানান। সাধনপুর পল্লী উন্নয়ন উচ্চ বিদ্যালয়, সাধনপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও পূর্ব সাধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি দমন কমিশন কর্তৃক শিক্ষা উপকরণ বিলি করেন। 

একুশে মিডিয়া।’

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages