কানাডার সঙ্গে সৌদি আরবের সব চিকিৎসা সুবিধা বাতিল-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 8 August 2018

কানাডার সঙ্গে সৌদি আরবের সব চিকিৎসা সুবিধা বাতিল-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
কানাডার সঙ্গে সব ধরনের চিকিৎসা সুবিধা বাতিলের পর সৌদি আরব তার নাগরিকদের কানাডার বাইরে অন্যত্র সরিয়ে নেয়ার কাজ শুরু করেছে। দেশটির সঙ্গে সব ধরনের চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দিয়েছে রিয়াদ।
বুধবার সৌদি সংবাদ সংস্থার বরাতে রয়টার্স এ তথ্য জানিয়েছে।
সম্প্রতি সৌদি আরবে আটক মানবাধিকারকর্মীদের মুক্তির দাবি করলে কানাডার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া শুরু করে রিয়াদ।
সুশীল সমাজের প্রতিনিধি ও মানবাধিকার কর্মীদের মুক্তি দেয়ার দাবিকে ‘অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ' আখ্যা দিয়ে গত সোমবার রিয়াদে নিযুক্ত কানাডা রাষ্ট্রদূতকে বহিষ্কারের আদেশ দেয় সৌদি সরকার৷ একই সঙ্গে কানাডায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে। এছাড়া কানাডার সঙ্গে সব ধরনের নতুন বাণিজ্যিক চুক্তিও স্থগিত করে সৌদি আরব।
গত কয়েকমাস ধরে সৌদি সরকার মানবাধিকার কর্মী, নারী অধিকার কর্মী সহ সুশীল সাজের প্রতিনিধিদের দমন নিপীড়ন চালাচ্ছে বলে অভিযোগ করে আসছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো৷ গত সপ্তাহে আন্তার্জাতিক পুরষ্কার প্রাপ্ত নারী অধিকার কর্মী সামার বাদাওয়ি সহ বেশ কয়েকজনকে আটক করে সৌদি সরকার৷
মানবাধিকার কর্মীদের উপর দমন-নিপীড়নের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তাদের দ্রুত মুক্তি দেয়ার আহ্বান জানায় কানাডা সরকার৷
এর পাল্টা জাবাবে সৌদি আরব কানাডা সাকারের এ আহ্বানকে ‘অভ্যন্তরীণ রাজনীতিতে উন্মুক্ত হস্তক্ষেপ' বলে মন্তব্য করে। সৌদি সরকারের টুইটার অ্যাকাউন্ট  থেকে বলা হয় ‘কানাডা সরকারের এ অবস্থান সৌদি আরবের আভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ এবং বিদেশি রাষ্ট্রসমূহের পারস্পরিক সম্পর্কের আন্তর্জাতিক নীতিমালার লঙ্ঘন।’ একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages