ঘরে বসে কী ঝড় তুলে সবাই দেশ প্রেমিক, শুধুমাত্র পুলিশ ছাড়া-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 3 August 2018

ঘরে বসে কী ঝড় তুলে সবাই দেশ প্রেমিক, শুধুমাত্র পুলিশ ছাড়া-একুশে মিডিয়া


লেখক: লায়ন মুনমুন দত্ত মুন্না
৩৬০ পীর আউলিয়ার দেশে সবাই সাধু, শুধুমাত্র পুলিশ ছাড়া। ঘরে বসে কী বোর্ডে ঝড় তুলে দেওয়া সবাই আজ দেশ প্রেমিক শুধুমাত্র পুলিশ ছাড়া।

দুর্নীতি মুক্ত দেশ হিসাবে বাংলাদেশ বিশ্বে পরিচিতি পাচ্ছে না,শুধুমাত্র পুলিশ ঘুষ খায় বলে।
সর্বত্র আজ সুশাসন শুধুমাত্র পুলিশ বাহিনী ছাড়া। বাচ্চাকে প্রশ্ন কিনে এ প্লাস পাওয়ানোর জন্য রাত জাগা অভিভাবক যখন দেয়ালে শেয়ার দেয়, "পুলিশ চো** টাইম নাই",তখন এই অভিভাবক হিসাবে তার সচেতনতা প্রশ্নের মুখে পড়ে যায়? "পুলিশ কোন চ্যাটের বাল"- লাস্ট ২/৩ দিনে ওয়ালে শেয়ার হওয়া সব থেকে বেশি পোষ্ট। এই বাক্যটার মাঝে পুলিশ এর প্রতি তীব্র ঘৃণা রয়েছে সহজেই বোধগম্য।
তার যথাযথ কারণ থাকলেও ঢালাও ভাবে সমগ্র একটা বাহিনীকে দোষারোপ করা হয় শুধুমাত্র পুলিশ এর ক্ষেত্রেই। যে দেশে মানুষ ঘুষ দিতে স্বচ্ছন্দ বোধ করে সে দেশে আপনি মুখে নীতি কথা আর কী-বোর্ডে ঝড় তোলা ছাড়া কি-ই বা করতে পারবেন!!! আপনি তিন লক্ষ টাকা দিয়ে বাইক, চল্লিশ লক্ষ টাকা দিয়ে গাড়ি কিনতে পারেন কিন্তু চার হাজার টাকা খরচ করে লাইসেন্স করতে পারেন না।

একটা চেকপোস্ট এ গাড়ির কাগজ দেখতে চাইলে আগে বলেন,"ফোনে একটু কথা বলেন।" আপনার ফোন-কলই যে দেশে লাইসেন্স হিসাবে কাজ করে সেখানে আপনি চান,"নিরাপদ সড়ক"। সেলুকাস জাতি!!! নিরাপদ সড়ক চান কিন্তু ফুটওভার ব্রিজ ব্যবহার করতে চান না। একুশে মিডিয়া।

আইন থাকুক দেশে কিন্তু নিজে ট্রাফিক আইন মানতে চান না। জেব্রা ক্রসিং, সিগন্যাল বাতি,রোড ডিভাইডার, কোন কিছু দিয়েই আপনার বেপোরোয়া ড্রাইভিং বন্ধ করা না গেলেও নিরাপদ সড়ক চেয়ে সব থেকে বেশি সোচ্চার আপনিই থাকেন।

আফটার অল ফেসবুক কেন্দ্রিক সচেতন নাগরিক আপনি। আপনি সেই সচেতন সিটিজেন, যে নিজে একবার ঠেলে বাসে উঠতে পারলে সারা রাস্তায় বাসের ভিতর দাঁড়িয়ে চিৎকার করেন, "ওই হ্লা দাঁড়িয়ে যাত্রী নেস ক্যা?" আপনি সেই সুনাগরিক যে, নির্দিষ্ট বাস স্টপেজে না নেমে বাড়ির সামনে নেমে একটু পরে আবার সেই আপনিই বলেন, "শালার ব্যাটা যেখানে সেখানে বাস থামাস ক্যা।" পুলিশকে গালি দিতে দিতে স্ট্যাটাস দেওয়া ভদ্রলোকসুলভ সচেতন সিটিজেন বি.আর.টি এ তে যেয়ে লাইসেন্স ফর্ম নেওয়ার কক্ষ না খুঁজে দালাল খুঁজেন সবার আগে।

পরীক্ষা ছাড়া লাইসেন্স পাওয়া আপনার মৌলিক অধিকার গুলোর ভিতর একটা। সব দেশে যেখানে ধর্মকে কেন্দ্র করে দ্রব্যমুল্যের দাম কমায় সেখানে আপনি পুলিশ একটা মাদার ফাকার বলতে দাম বাড়িয়ে প্রমাণ করেন আপনি নির্ভেজাল ব্যবসায়ী। আপনি গাড়ির কাগজ,লাইসেন্স সাথে রাখুন, হেলমেট ব্যবহার করুন,যত্রতত্র পার্কিং না করুন, ট্রাফিক আইন মানুন,গাড়ির ফিটনেস কাগজ রাখুন তারপরে দেখুন পুলিশ কি করে কেস দেয়? ডাক্তারের কাছে গেলে সিরিয়ালটা আগে পাবার জন্য দুর্নীতি করেন, ব্যাংক ঋণ পাবার জন্য ঘুষ প্রদান করেন, চাকরী পাবার জন্য ঘুষ দেন, ভূমি অফিসে জাল দলিল করার জন্য ঘুষ দেন, সুদে ব্যবসা করেন, সাধারণ জনগণের টাকায় ছেলে মেয়ে নিয়ে বিদেশ ট্যুরে যান, রাস্তায় টেন্ডারের কাজ নিয়ে রডের বদলে বাঁশ দেন,নিজের গার্লফ্রেন্ড নিয়ে চিপায় যেয়ে ফেসবুকে ধার্মিক সাজেন, মাদক নিতে নিতে মাদক বিরোধী পোষ্ট দেন।
সর্বত্র ডাবল স্ট্যান্ডার্ড মেইনটেইন করা জাতির জন্য কোন আইন-ই প্রযোজ্য নয়। একটি দেশের পুলিশের ব্যবহার নির্ভর করে সে দেশের জনগণের আচার আচরন কেমন তার উপর। সামগ্রিক ব্যবস্থায় স্বচ্ছতা না আসলে, নিজে সচেতন না হলে, আইন না মানলে, নিরাপদ সড়ক কোনদিন আসবে না।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages