চন্দনাইশের নাঈমা বিসিএস ক্যাডার-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 11 August 2018

চন্দনাইশের নাঈমা বিসিএস ক্যাডার-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম রিপোর্ট:
দক্ষিণ চট্টগ্রামের প্রাণকেন্দ্র বানিজ্যিক উপশহর নামে পরিচিত দোহাজারী পৌরসভার স্বনামধন্য চৌধুরী পরিবারের সুযোগ্য উত্তরসূরী দোহাজারী পৌরসভার ১ নং ওয়ার্ডের দোহাজারী বাসীর সকলের প্রিয় পরমশ্রদ্ধেয় হাজী মালেকুজ্জামান চৌধুরীর পুত্র পৌর দোহাজারীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আব্দুল মাবুদ চৌধুরী ও পূত্রবধূ আলহাজ্ব রহিমা বেগমের পঞ্চম সন্তান নাঈমা।।
এবং চট্টগ্রামের জনপ্রিয় সিপ্লাস টিভির সিনিয়র সংবাদিক চৌধুরী রাসেল ও চন্দনাইশ প্রতিনিধি ফায়সাল চৌধুরীর ছোট বোন দোহাজারী জামিজুরী আঃরহমান বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ৯৮ ব্যাচের সিনিয়র সদস্য চৌধুরী সুমনের ছোটবোন নাঈমা।”
নাঈমা ৬ ভাই-বোনের মধ্যে পঞ্চম। ছোট বেলা থেকেই নাঈমা ইচ্ছে ছিল উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করবেন। স্বপ্ন ছিলো দেশের জন্য দেশের মানুষের কল্যাণের মানবতার কাজে, শিক্ষাক্ষেত্র দেশের শিক্ষা ব্যবস্থাকে আমূল পাল্টে দেবেন। শ্রেণীর পাঠ্যবইয়ের পাশাপাশি বাস্তবমুখী শিক্ষায় শিক্ষিত করে তুলবেন শিক্ষার্থীদের। তবে কৈশোরেই সে স্বপ্ন ভেঙ্গে যেতে বসেছিল। রক্ষণশীল পরিবারের মেয়ে হওয়ায় মাধ্যমিক শেষে এসএস সি পরীক্ষার পরেই বিয়ে দেয়ার চিন্তা শুরু হয় পরিবারে। সকল প্রতিবন্ধকতা কে জয় করে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ৩৬তম বিসিএস পরীক্ষায় শিক্ষা ক্যাডারে মনোনীত হয়েছেন চট্টগ্রামের দোহাজারীর মেয়ে নাঈমা ।”

শিক্ষা জীবনের শুরু থেকেই প্রচন্ড মেধাবী নাঈমা প্রাথমিক শিক্ষা শেষ করেন দোহাজারীর চাগাচর সরকারি প্রাথমিক বিদ্যলয়ে। মাধ্যমিকে দোহাজারী আঃ রঃ বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে বিজ্ঞান বিভাগ এবং ২০০৭ সালে উচ্চ মাধ্যমিকে বিজিসি ট্রাস্ট এর বেগম গুল চেমন আরা একাডেমী হতে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজের অর্থনীতি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স দুই পরীক্ষাতেও প্রথম বিভাগেই উত্তীর্ণ হন।”

নাঈমা বলেন, মাধ্যমিক শেষে আমার ভয় ছিলো কখন বাবা-মা আমার বিয়ে দিয়েদে,বন্ধ হয়ে যেতে পারে পড়াশুনা সেই ভয়েই ছিলাম সব সময় ।কিন্তু আমার মেজ ভাই সাংবাদিক চৌধুরী রাসেল আমাকে চট্টগ্রামে নিয়ে না আসলে হয়তো আমার এই অর্জন কখনো সম্ভব হতো না। তার অনুপ্রেরণা, সাহস ও আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে আমার বিসিএস ক্যাডার হয়ে উঠা আর আমার মা-বাবা, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সহ জন্মভূমি দোহাজারীবাসীর সবার দোয়ায় এ অর্জন।”

আল্লাহ্ যদি সহায় হয় আগামীতে দেশের অর্থনীতিতে অবদান রাখতে দেশের সার্থে বিদেশ থেকে উচ্চতর গবেষণায় ডিগ্রী অর্জন করার ইচ্ছা আছে।। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages