বাকৃবিতে কর্মচারীদের চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 12 August 2018

বাকৃবিতে কর্মচারীদের চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট-একুশে মিডিয়া




শফিউর রহমান সেলিম, ময়মনসিংহ প্রতিনিধি:
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করছে তৃতীয় শ্রেণী, চতুর্থ শ্রেণী ও কারিগরি কর্মচারীরা। কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে টানা চতুর্থ দিনের মতো এই কর্মসূচি পালন করেন।”
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে জড়ো হয় তৃতীয় শ্রেণী, চতুর্থ শ্রেণী এবং কারিগরি কর্মচারীরা। প্রায় দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করে দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে বিক্ষোভ সমাবেশ করে। গত মঙ্গলবার সাধারণ সভা করে চার দফা দাবি পেশ করে কর্মচারী ঐক্য পরিষদ। চার দফা দাবিগুলো হচ্ছে- এডহক ও মাস্টার রুলের কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণ, টাইপিস্ট পদটি পরিবর্তন করে কম্পিউটার অপারেটর পদে রুপান্তর করা, ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা এবং সকল কর্মচারীদের সাপ্তাহিক ছুটি দুই দিন কার্যকর করা।”

কারিগরি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ এবং তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের ছোট ছোট গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হবে। দাবি আদায় না হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি হাতে নেওয়া হবে বলে হুশিয়ারি দেন তারা।”
এদিকে মাইক ব্যবহার করে বিক্ষোভ সমাবেশ করায় ক্লাসের সুষ্ঠু পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা। অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, প্রায়ই কর্মচারিরা প্রশাসন ভবনের সামনে উচ্চস্বরে মাইক বাজিয়ে আন্দোলন করে। এতে ক্লাসে সমস্যা হয়। তাদের দাবি যৌক্তিক হলে প্রশাসনের উচিত মেনে নেওয়া আর তা না হলে প্রশাসনের উচিত তাদেরকে নিবৃত্ত করা।”
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য জসিমউদ্দিন খান বলেন, একটি মামলার নিষ্পত্তি না হওয়ায় কোনো ধরণের নিয়োগে হাত দেওয়া যাচ্ছে না। অন্যান্য দাবির বেশ কিছু গঠিত কমিটিতে বিবেচনাধীন আছে। যেকোনো যৌক্তিক দাবি আমি মেনে নেব, তবে প্রক্রিয়া সম্পন্নের জন্য সময় দিতে হবে।। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages