ইমরান খান চাইলেও ছয় মাসের জেল বা এক হাজার রুপি জরিমানা দিতে নির্বাচনী আইনে-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 10 August 2018

ইমরান খান চাইলেও ছয় মাসের জেল বা এক হাজার রুপি জরিমানা দিতে নির্বাচনী আইনে-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
গত ২৫ জুলাই পাকিস্তানের সাধারন নির্বাচনে ইমরান খান এনএ-৫৩ আসনে ৯২,৮৯১ ভোট পেয়ে সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিকে পরাজিত করেন। আব্বাসি ওই আসনে পেয়েছিলেন ৪৪,৩১৪ ভোট।।
নির্বাচন কমিশন ওই আসনে ইমরান জয়ী হওয়ার আনুষ্ঠানিক বিবৃতি এখনো প্রকাশ করেনি। সে দিনের নির্বাচনে ভোট দেয়ার সময় পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খান জনসমক্ষেই তার ব্যালটে সিল মারলে বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।।
যার কারণে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ক্ষমা চেয়ে একটি লিখিত আবেদন নির্বাচন কমিশনে জমা দিয়েছেন বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। আজ শুক্রবার (১০ আগস্ট) জিও নিউজ তাদের এক প্রতিবেদনে জানায়, বিষয়টি ইলেকশন কমিশন অব পাকিস্তানের (ইসিপি) চূড়ান্ত রায়ের অপেক্ষায় রয়েছে।।
এর আগে, ইমরান গোপনে নিজের ভোট দেয়ার বদলে সবার সামনেই ব্যালট পেপারে সিল মারায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের সভাপতির স্বাক্ষরযুক্ত একটি ক্ষমার আবেদন চায় ইসিপি।।
প্রধান নির্বাচন কমিশনার সর্দার মুহাম্মদ রাজার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চের কাছে লিখিত আবেদন জমা দেন ইমরান।।
বৃহস্পতিবার ইমরানের আইনজীবী বাবর আওয়ান যে আবেদন জমা দিয়েছিলেন তা কমিশন প্রত্যাখ্যান করে।।
বাবর বলেন, তার মক্কেল ইচ্ছাকৃত জনসমক্ষে ব্যালট পেপারে সিল মারেননি। তিনি এই মামলার নিষ্পত্তি চেয়ে এনএ-৫৩ ইসলামাবাদ আসনে ইমরানকে জয়ী ঘোষণা আবেদন জানান।।
তার আইনজীবি দাবি করছেন, ইমরানের ব্যালটের ছবি তার অনুমতি ছাড়াই তোলা হয়েছে এবং গোপনীয়তার জন্য সেখানে রাখা পর্দা পোলিং বুথের ভিতরে মানুষের চাপে খসে পড়েছিল।।
ভোটের গোপনীয়তা বজায় না রাখলে ছয় মাসের জেল অথবা এক হাজার রুপি জরিমানার বিধান রয়েছে দেশটির নির্বাচনী আইনে। একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages