চট্টগ্রাম নগরীর ৭০ শতাংশ মানুষ ওয়াসার পানি পেয়েছে চসিব মেয়র: আ.জ.ম নাছির-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 16 September 2018

চট্টগ্রাম নগরীর ৭০ শতাংশ মানুষ ওয়াসার পানি পেয়েছে চসিব মেয়র: আ.জ.ম নাছির-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম মহানগরীতে পানি গ্রাহকের সঠিক সংখ্যা,এর মধ্যে ওয়াসার গ্রাহক সংখ্যা,গভীর নলকুপ সংযোগ সংখ্যা, অবৈধ ও বাইপাস সংযোগের অস্তিত্ব নির্ণয়, বকেয়া বিলের পরিমান নির্ণয়,গ্রহীতাদের কাছে পানির বিকল্প উৎস আছে কিনা, ওয়াসার সরবরাহকৃত পানির গুণগত মানের তথ্য সংগ্রহ, গ্রাহকের অভিযোগসহ নগরীর বিদ্যমান স্যুয়ারেজ সিস্টেমের বাস্তব অবস্থার তথ্য পরিসংখ্যান সংগ্রহে শুরু হয়েছে চট্টগ্রাম ওয়াসার ‘পানি ব্যবহার বিষয়ক খানা জরিপ কার্যক্রম’।।”।
আজ সকালে জামালখানস্থ লিচুবাগান এলাকা থেকে ওয়াসা এই খানা ভিত্তিক জরিপ কার্যক্রম শুরু করেছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।।”।
উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, চট্টগ্রাম নগরীতে শতভাগ পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে ওয়াসা একের পর এক প্রকল্প বাস্তবায়ন করে চলেছে।।”।
চট্টগ্রাম নগরবাসীর পানি সমস্যা নিরসনে সরকারের পক্ষ থেকে প্রকল্প অনুমোদন দেয়া হচ্ছে। এর ফলে বর্তমানে নগরীর ৭০ শতাংশ মানুষ পানি পাচ্ছে।বাকি এলাকাতে পানি সরবরাহ নিশ্চিতে ওয়াসা কাজ করে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ওয়াসার ৯ কোটি লিটার পানি সরবরাহ প্রকল্পটিও বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই প্রকল্পের কাজ চলমান রয়েছে। তবে পুরোনো সংযোগ লাইনের সংস্কার কাজ চলমান থাকার কারণে সময়ে নগরীর রাস্তাঘাট কর্তন করতে হচ্ছে সংস্থাটিকে।।”।
এতে করে যানজট সমস্যাসহ নানামুখী জনদুর্ভোগ,হয়রানির সৃষ্টি হচ্ছে। ওয়াসার উন্নয়ন কার্যক্রমের কারণে সৃষ্ট জনদুর্ভোগ,হয়রানি নিয়ে নানামুখী আলোচনা সমালোচনা রয়েছে। তবে আমাদের জনগণকে এই দুর্ভোগের কষ্ট সহ্য করতে হবে।তিনি নগরবাসীকে চলমান উন্নয়ন কাজ বাস্তবায়ন সময়ে সৃষ্ট দুর্ভোগ মেনে নেওয়ার আহবান জানান।।”।
বক্তব্যে মেয়র ওয়াসার খানা ভিত্তিক জরিপ কার্যক্রমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।তিনি বলেন, নগরীর হোল্ডিংয়ের তালিকাসহ জরিপ কার্যক্রমে সহায়ক অনেক তথ্য এবং কর্ম পরিকল্পনা কর্পোরেশনের কাছে রয়েছে। ওয়াসার পানি ব্যবহার বিষয়ক খানা জরিপ কার্যক্রমে কর্পোরেশনের এ কর্মপরিকল্পনা সহায়ক ভূমিকা রাখবে বলে তিনি মত প্রকাশ করেন। ।”।
চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ বলেন, নগরবাসীর পানি ব্যবহার বিষয়ক সঠিক অবস্থান তথ্য সংগ্রহের জন্য ওয়াসার নিজ¯^ কর্মীদেরকে দিয়ে এ জরিপ পরিচালিত হবে। এই জরিপ কাজ নগরীতে শতভাগ পানি সরবরাহ নিশ্চিতকরণ এবং স্যুয়ারেজ সিস্টেম প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখবে। তাছাড়া ওয়াসার ভবিষ্যত কর্ম পরিকল্পনা নির্ধারণের ক্ষেত্রেও এই কার্যক্রম কাজে লাগবে। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages