২য় বারেরমত শেখ হাসিনার সফর সঙ্গী হলেন চৌদ্দগ্রামের কৃতিসন্তান সাইফুল ইসলাম-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 24 September 2018

২য় বারেরমত শেখ হাসিনার সফর সঙ্গী হলেন চৌদ্দগ্রামের কৃতিসন্তান সাইফুল ইসলাম-একুশে মিডিয়া



একুশে মিডিয়া, এম এ হাসান, কুমিল্লা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসাবে জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে টানা দ্বিতীয়বার আমেরিকা গেলেন কুমিল্লা  চৌদ্দগ্রামের কৃতিসন্তান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য সাইফুল ইসলাম।
তিনি চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের চাপালিয়াপাড়া গ্রামের মরহুম হাজী মকবুল হোসেন ও রহিমা বেগমের কনিষ্ঠ পুত্র।
তিনি ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।
ছাত্র জীবন থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার জিয়া হলের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
জানা গেছে, সাইফুল ইসলাম ২০০১-০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে প্রমাণ করেন।
২০০৬-১০ সাল পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে তিনি কর্মীদের আস্থা অর্জন করেন। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন রাজনৈতিক কর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। এরপর আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক হিসেবেও স্থান করে নেন।
বর্তমানে আ’লীগের জাতীয় কমিটি ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সদস্য হিসেবে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জ্বালানি ও খনিজ সম্পাদক মন্ত্রণালয়ের অধিনস্থ জালালাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানীর বোর্ড অব ডিরেক্টর হিসেবে দায়িত্বরত আছেন। এ দায়িত্বের অংশ হিসেবে তিনি ইউরোপের জার্মানি, ফ্রান্স, সুইডেন, ডেনমার্ক, সুইজারল্যান্ড সফর করেন।
কর্মজীবনে তিনি একজন সফল ব্যবসায়ী। এল্যুরিং ফ্যাশনস লিমিটেডের চেয়ারম্যান সাইফুল ইসলাম বিজিএমই-এর একজন সদস্য। এছাড়া তিনি নানা ধরনের সামাজিক গঠনমুলক কর্মকান্ডের সঙ্গে জড়িত। কুমিল্লা ক্লাব, চট্টগ্রামের খুলশী ক্লাব ও চৌদ্দগ্রাম ডায়াবেটিক সমিতির সদস্য। ইতোমধ্যে তিনি এলাকায় একজন সাদামনের মানুষ হিসেবে নিজেকে প্রমাণ করেছেন।
নানাবিদ সীমাবদ্ধতার মধ্য দিয়েও রেলমন্ত্রী মুজিবুল হকের ঘনিষ্টজন হিসেবে তার প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশনায় তিনি রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসাসহ এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার এই একনিষ্ঠ কর্মদ্দীপনার মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত বছরের মত এবারও তিনি জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে গত শনিবার (২২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে ঢাকা ত্যাগ করেন। অধিবেশন থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি দেশে ফিরবেন। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages