বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে উত্তাল নদীর দুপারে মাছধরা ট্রলারগুলো নিরাপদে আশ্রয় নেন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 22 September 2018

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে উত্তাল নদীর দুপারে মাছধরা ট্রলারগুলো নিরাপদে আশ্রয় নেন-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, টুয়াখালী রিপোর্ট:
  • নিম্মচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। শুক্রবার সকাল থেকে সমুদ্র তীরবর্তী উপকূলীয় এলাকায় দফায় দফায় দমকাসহ ঝড়ো হাওয়াসহ হালকা ও মাঝারী বৃষ্টিপাত হচ্ছে।।”।
  • গভীর সাগরে জেলেরা মাছ ধরা বন্ধ করে ট্রলার নিয়ে মৎস্য বন্দর আলীপুর ও মহিপুরের শিববাড়িয়া নদীর আড়ৎ ঘাটে হাজার হাজার ট্রলার নিরাপদ আশ্রয় নিয়েছে। তবে রাঙ্গাবালী ও কলাপাড়ার ৪-৫ টি নাম বিহীন ট্রলার নিখোঁজ রয়েছে বলে স্থানীয় জেলেরা জানান।।”।
  • এদিকে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্মচাপটি গভীর নিম্মচাপে পরিণত হয়েছে। একারণে উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমুহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।।”।
  • পায়রা সমুদ্র বন্দরসহ সকল বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।।”।
  • স্থানীয় সূত্রে জানা গেছে, সাগর আকষ্মীকভাবে উত্তাল হয়ে উঠেছে। জীবন ও সম্পদ রক্ষার তাগিদে ট্রলার নিয়ে বৃহস্পতিবার দুপুর থেকে জেলেরা গভীর সমুদ্রে মাছ ধরা বন্ধ করে নিরাপদ আশ্রয় ছুটে এসেছে। সমুদ্রের বড় বড় ঢেউ কুয়াকাটার সৈকতে আচরে পড়ছে। নদী ও সাগরে স্বাভাবিক জোয়ারের চেয়ে পানির উচ্চতা কিছুটা বৃদ্ধি পয়েছে।।”।
  • বর্তমানে শিববাড়িয়া নদীর দুই পারে হাজার হাজার মাছ ধরা ট্রলার নোঙ্গর করেছে। রাতে সমুদ্র আরো উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জেলেরা জানান।।”।
  • কুয়াকাটা-আলীপুর মৎস্য ব্যবসায়ি সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা জানান, সাগর উত্তাল হওয়ায় সকল মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ের জন্য তীরে ফিরেছে। তবে রাঙ্গাবালী, কলাপাড়ার ৪-৫টি নাম বিহীন ট্রলার নিখোঁজ রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন। একুশে মিডিয়া।”।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages