নড়াইলে যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমবেশ-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 31 October 2018

নড়াইলে যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমবেশ-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, নড়াইল প্রতিনিধি:
বুধবার (৩১,অক্টোবর) ২৭৪: গঠনতন্ত্র উপেক্ষা করে বেআইনীভাবে  একজন আহবায়ক ও একজন যুগ্ম আহবায়ক কোন প্রকার সম্মেলন বা জেলা কমিটির সিদ্ধান্ত ছাড়াই  নড়াইল সদর উপজেলা আওয়ামী-যুবলীগের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করায় নড়াইল জেলা আওয়ামীলীগ ও জেলা যুবলীগের নেতৃবৃন্ধ ক্ষুদ্ধ হয়েছেন। সংগঠনের গঠনতন্ত্র বিরোধি কমিটি ঘোষনার প্রতিবাদ ও বাতিলের দাবি জানিয়ে নড়াইলে বিক্ষোভ মিছিল সমবেশ হয়েছে।
জানা জায়,কোন প্রকার সম্মেলন ও সিদ্ধান্ত ছাড়া জেলা আওয়ামী-যুবলীগের আহবায়ক মোঃ ওয়াহিদুজ্জামান ও যুগ্ম আহবায়ক গাউছুল আযম মাসুম  সম্প্রতি ২৪-১০-২০১৮ তারিখ নড়াইল সদর উপজেলা আওয়ামী যুবলীগের ৩১ সদস্য আহবায়ক কমিটি অনুমোদন দেয়। এ কমিটি ঘোষনা দেওয়ায় জেলা আওয়ামীলীগ ও জেলা আওয়ামী যুবলীগ নেতারা ক্ষুব্ধ হয়েছেন। মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিক নড়াইলে স্থানীয় যুবলীগ নেতাকর্মীরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমবেশ করেছে। সমবেশে বক্তব্য রাখেন সজিব পাল,শাহনেওয়াজ  তরু, এস এম ফয়সাল সাদি, নাছিম বিল্লাহ, আফিকুর রহমান টিটো প্রমুখ ।
জেলা যুবলীগের আহবায়ক মোঃ ওয়াহিদুজ্জামন বলেন, কমিটির কাজ কি? কমিটির কাজ তো কমিটি করা। কেউ বিরুদ্ধচারণ করতে পারে বা বিক্ষোভ মিছিল হতেই পারে । 
জেলা  যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ ফরহাদ হোসেন বলেন, চলতি বছরের ৪ঠা মার্চ নড়াইল জেলা যুবলীগের আহবায়ক কমিটি গঠিত হয় । যার মেয়দ ছিল জুন মাস পর্যন্ত। তিনি বলেন,কোন প্রকার সম্মেলন বা সিদ্ধান্ত ছাড়া দুই নেতা নড়াইল সদর উপজেলা কমিটি গঠন করতে পারেন না। তারা সংগঠনের গঠনতন্ত্র বিরোধি কাজ করেছে।  আমি এর তীব্র প্রতিবাদসহ কমিটি বাতিল দাবি জানাই।
নড়াইল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকও নড়াইল পৌরসভার মেয়র  মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, নড়াইল জেলা যুবলীগের আহবায়ক ও এক যুগ্ম আহবায়ক দুজনে মিলে বেআইনীভাবে নড়াইল সদর উপজেলা যুবলীগের কমিটি  দিয়েছেন। যা গঠনতন্ত্র বিরোধি।  অবৈধভাবে অনুমোদন দেওয়া  নড়াইল সদর উপজেলা যুবলীগের কমিটি দ্রুত বাতিলের দাবি জানাই। 
জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড, সুবাস চন্দ্র বোস বলেন, কমিটি গঠন বিষয়ে আমাকে কিছু জানানো হয়নি। আমি কিছু জানি না। এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। তবে বিষয়টি কেন্দ্রীয় কমিটি হস্তক্ষেপ করছে বলে জেনেছি। 
বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান জানান, কেন্দ্রীয়ভাবে নির্বাচনের আগে বা পরে  কোথাও কোন কমিটি  না দেওয়ার নির্দেশনা দেওয়ার ছিল। তা উপেক্ষা করে কমিটি গঠন করা ঠিক হয়নি।  সম্মেলন ছাড়া কোন কমিটি আহবায়ক কমিটি দিতে পারে না । তিনি আরো বলেন যারা কমিটি দিয়েছে তারা ভুল করেছে বলে স্বীকার করেছে। এ বিষয়ে তারা ভুল স্বীকার করে কেন্দ্রে লিখিত পাঠিয়েছে বলে জানানো হলেও  আমরা এখনও কোন লিখিত পাইনি।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages