‘৫ম কর্নেল অব দি রেজিমেন্ট’ এ অভিষিক্ত সেনাবাহিনী প্রধান-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday 30 October 2018

‘৫ম কর্নেল অব দি রেজিমেন্ট’ এ অভিষিক্ত সেনাবাহিনী প্রধান-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রিপোর্ট:
বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, কে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘৫ম কর্নেল অব দি রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত করা হয়েছে।
আজ মঙ্গলবার রাজশাহী সেনানিবাসস্থ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে এক অনুষ্ঠানে তাকে র‌্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়।
এর আগে সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের একটি চৌকষ দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। পরে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠ অধিনায়ক ও সিনিয়র মাষ্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনী প্রধানকে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ‘কর্নেল অব দি রেজিমেন্ট’ এর র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।
এরপর সেনাবাহিনী প্রধান শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘বীর গৌরব’ এ পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তিনি বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের সদস্যদের উদ্দ্যেশে দরবারে তার মুল্যবান বক্তব্য প্রদান করেন।
তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য রেজিমেন্টের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, সংশ্লিষ্ট রেজিমেন্ট/কোরের সংখ্যাগরিষ্ঠ অধিনায়কগণের মতামতের ভিত্তিতেই সেনাবাহিনীতে ”কর্নেল অব দি রেজিমেন্ট” নির্বাচন করা হয়। এই পদ্ধতি অনুসরণ পূর্বক সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ইতিমধ্যেই আর্মার্ড, আর্টিলারি ও ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ”কর্নেল অব দি রেজিমেন্ট” নির্বাচিত হয়েছেন।
এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল আজিজ আহমেদই প্রথম জেনারেল যিনি একাধারে পৃথক পৃথক চারটি রেজিমেন্ট/কোরের ”কর্নেল অব দি রেজিমেন্ট” নির্বাচিত হয়েছেন।
জেনারেল আজিজ আহমেদ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পর বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৪তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সকল অধিনায়কগণের উদ্দেশ্যে তাঁর দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে সেনাসদর ও স্থানীয় ফরমেশনের উর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages