২য় বারের মতো ভোলা-২ আসনে আ’লীগের চূড়ান্ত প্রার্থীর চিঠি পেলেন আলী আযম মুকুল।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 25 November 2018

২য় বারের মতো ভোলা-২ আসনে আ’লীগের চূড়ান্ত প্রার্থীর চিঠি পেলেন আলী আযম মুকুল।একুশে মিডিয়া



এম.হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন, ভোলা:
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২য় বারের মতো আওয়ামী লীগের নৌকা প্রতীক পেলেন, ভোলা-২ (দৌলতখাঁন, বোরহানউদ্দিন) আসনের বর্তমান'র জনপ্রিয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আযম মুকুল এমপি (ভোলা-১১৬)।

এ লক্ষ্যে চূড়ান্ত মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের আনুষ্ঠানিকভাবে দলীয় চিঠি দেয়া শুরু করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ।
আজ রবিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে দলের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু এভিনিউ থেকে এ চিঠি বিতরণ শুরু করা হয়।
আজ দুপুরে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন'র চিঠি সংগ্রহ করেন, ভোলা- ২ আসনের জনগণের প্রাণপ্রিয় ব্যক্তি আলহাজ্ব আলী আযম মুকুল।
আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীরা ইতিমধ্যে সে চিঠি পেতে শুরু করেছেন। সংসদের ৩'শত আসনের বিপরীতে ২৭০ আসনের চিঠি মনোনয়ন প্রত্যাশীদের হাতে পৌঁছানো হচ্ছে বলে দলীয় সূত্রে জানা যায়।
ঘোষিত তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ৩০ ডিসেম্বর। এর আগে ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ২ ডিসেম্বর বাছাইয়ের পর প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। তার আগেই জোটের আসন ভাগাভাগি শেষ করতে হবে দলগুলোকে।
নবম সংসদ নির্বাচনে আ'লীগ নেতৃত্বাধীন ১৪ দল ও জাতীয় পার্টি মহাজোট করে নির্বাচনে অংশ নিয়েছিল। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিল ২৬৪ জন, জাতীয় পার্টি প্রার্থী দিয়েছিল ৪৯টি আসনে। আওয়ামী লীগ জিতেছিল ২৩০টি আসনে, জাতীয় পার্টি ২৭টিতে।
দশম সংসদ নির্বাচনে বিএনপি বিহীন আওয়ামী লীগের প্রার্থী ছিল ২৪৭ জন। ওই নির্বাচনে নানা নাটকীয়তার পর জাতীয় পার্টি আলাদাভাবে ভোটে অংশ নিয়েছিল, তাদের প্রার্থী ছিল ৮৬ জন। আওয়ামী লীগ বিজয়ী হয় ২৩৪টি আসনে, জাতীয় পার্টি ৩৪টিতে।
এবারের মনোনয়নের তালিকা অানুষ্ঠানিকভাবে প্রকাশ করা না হলেও যারা চিঠি পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে, তাদের নাম সংসদীয় আসন অনুযায়ী প্রকাশ করা হয়েছে।
আনুষ্ঠানিকভাবে মনোনীতদের নাম ঘোষণা করা হবে আগামীকাল সোমবার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবার জোটের শরিকদলগুলোর জন্য ৭০টি আসনে ছাড় দেওয়া হয়েছে। 
সেই সুবাদে,নৌকা বিজয়ের স্বার্থে দলের চূড়ান্ত সিদ্ধান্তকে মেনে নেতা-কর্মীরা কাজ করবেন।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages