বাঁশখালীতে দেড় ডজন মামলার আসামী ‘পুইন্যা ডাকাত’ ও পুত্র গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 11 November 2018

বাঁশখালীতে দেড় ডজন মামলার আসামী ‘পুইন্যা ডাকাত’ ও পুত্র গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার একুশে মিডিয়া


মোহাম্মদ ছৈয়দুল আলম, চট্টগ্রাম:
চট্টগ্রামের বাঁশখালী-পেকুয়া এলাকার দা বাহীনির প্রধান পাহাড়ে ও লোকালয়ে বসবাসকারী সাধারণ মানুসের আতংঙ্ক পিতা পুত্রকে দুটি দেশীয় অস্ত্র ও চার রাউন্ড কার্তুজসহ গ্রেপ্তার করেছে বাঁশখালী থানা পুলিশ।
দীর্ঘদিন র‌্যাব পুলিশ দা বাহীনির আস্তানায় অভিযান চালিয়ে তাদেরকে আঠক করতে পারেনি। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পুঁইছড়ী ইউনিয়নের জঙ্গল পুঁইছড়ীর রিজার্ভ এলাকার গহীন পাহাড়ে তাদের আস্তানায় অভিযান চালায় পুলিশ।
শনিবার গভীর রাত থেকে রবিবার (১১ নভেম্বর) ভোর সকাল পর্যন্ত টানা ৬ ঘন্টার অভিযানে নেতৃত্বে দেন থানা পুলিশের ওসি তদন্ত মো: কামাল উদ্দীন ও এস, আই, মো: ফারুক সহ ৩০ জনের পুলিশ সদস্য টিম।
অভিযানে দা বাহীনির প্রধান নুরুল হুদা প্র: পুইন্যা ডাকাত (৪৮) ও তার পুত্র জসিম উদ্দীন প্র: জইস্যা ডাকাতকে আঠক করতে সক্ষম হয় পুলিশ। এ সময় তাদের আস্তানা হতে একটি দেশীয় একনলা বন্দুক, একটি দেশীয় এল,জি, ৪ চার রাউন্ড কার্তুজসহ ডাকাতীতে ব্যবহুত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। আটককৃত পিতাপুত্রের বিরুদ্ধে হত্যা, ডাকাতী, অপহরণ, বন আইনে ও অস্ত্রসহ বাঁশখালীসহ বিভিন্ন থানায় ৩০টির অধিক মামলা রয়েছে বলে থানাসূত্রে জানা যায়। এদিকে দা-বাহীনির প্রধান পিতা-পুত্র আটক হওয়ায় এলাকার সাধারণ মানুষের মধ্যে আনন্দ পরিলক্ষীত করা গেছে।
আটক ও অস্ত্র উদ্ধারের  সত্যতা স্বীকার করে থানা পুলিশের ওসি মো: কামাল হোসেন বলেন, আটককৃত পিতা পুত্র বাঁশখালী পেকুয়ায় দীর্ঘদিন বিভিন্ন অপরাধ সংগটিত করে সাধারন মানুষের স্বাভাবিক জিবন যাপনের বাধাহয়ে দাড়িয়ে ছিল।
তাছাড়া এই পিতা পুত্র দা বাহীনি গঠন করে বনের গাছ উজাড়, হত্যা, অপহরণ, ডাকাতীসহ বিভিন্ন অপরাধ সংঘটিত করে আসছিল। এ বাহীনির পিছনে দীর্ঘদিন সাদাপোশাকে  গোয়েন্দা লাগিয়ে তাদের অবস্থান নির্ণয় করা হচ্ছিল।
শনিবার গভীররাতে পুঁইছড়ীর পাহাড়ে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ২টি অস্ত্র ও গুলিসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তাছাড়া আটককৃত পিতা পুত্রের বিরুদ্ধে দুটি নিয়মিত মামলা রুজু করা হবে বলে ও তিনি জানান। 
উল্লেখ্য গত কয়েক বছর যাবৎ বাঁশখালী-পেকুয়া সীমান্তে পাহাড়ী এলাকায় দা বাহীনি নামে একটি গ্রুফ যান মালের ক্ষতি সাধন করে আসছিল।
যানা যায়, বাঁশখালী ও পেকুয়া থানা তার বিরুদ্ধে ১৬টি মামলা ও আজ বাঁশখালী থানা অস্ত্র ও মাদক ২টি মামলাসহ মোট ১৮টি মামলার আসামী তিনি।
এলাকার সাধারণ মানুষের কাছে আতংকের অপর নাম দা বাহীনি। এলাকায় সাধারণ মানুষের কাছে প্রচার রয়েছে দা-বাহীনির পৃষ্টপোষকতায় রয়েছে পেকুয়ার টৈটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম ও বাঁশখালীর পুঁইছড়ী ইউপির ২ সদস্য।
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages