নতুন বছরে যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলার কাজ শুরু।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 24 November 2018

নতুন বছরে যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলার কাজ শুরু।একুশে মিডিয়া


এবিএস রনি, যশোর জেলা প্রতিনিধি:
আগামী নতুন বছরের শুরুতেই যশোর জেনারেল হাসপাতালের চতুর্থ তলা সম্প্রসারণের কাজ শুরু হবে। ইতিমধ্যে একনেকের শেষ সভায় বর্তমান সরকার প্রকল্পের অনুমোদন দিয়েছেন।
যশোর মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতাল পরিদর্শন কালে সাংবাদিকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (স্বাস্থ্য সেবা বিভাগ) সচিব মোহাম্মদ আসাদুল ইসলাম এ কথা বলেন।
সচিব সকাল ১০টার দিকে যশোর জেনারেল হাসপাতালে পরিদর্শনে আসেন। প্রথমে তিনি হাসপাতালের মর্ডেল ওয়ার্ড পরিদর্শনে যান। এ সময় তিনি রোগীদের কাছে রোগীর চিকিৎসা সেবা সংক্রান্ত খোজ খবর নেন। পরে তিনি করোনারী কেয়ার ইউনিটে, অপারেশন থিয়েটারে, লোবার ওয়ার্ড, মেডিসিন ও সার্জারী ওয়ার্ড পরিদর্শন শেষে তিনি হাসপাতালের সভা কক্ষে চিকিৎসক ও শিক্ষকদের সাথে মতবিনিময়ে বসেন। এ সময় মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. গিয়াস উদ্দিন বিভিন্ন বিভাগে চিকিৎসক সংকটের বিষয়টি এবং হাসপাতালের কার্যক্রম চালুর বিষয়ে বিভিন্ন সমস্যর কথা সচিবকে অবগত করেন। এর পরেই হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ হাসপাতালের জনবল, ওয়ার্ড, সংকটের বিষয়সহ হাসপাতালের ভবন সম্প্রসারনের কাজ ও ভবন সমস্যাসহ বিভিন্ন পরীক্ষা ডিজিটালাজেশনের সুপারিশ জানান সচিবের কাছে। এ সংক্রান্ত একটি ডকুমেন্টারি ফাইল সচিবের কাছে তুলে দেন তিনি।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগ সচিব মোহাম্মদ আসাদুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়, মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. গিয়াস উদ্দিন, যশোর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফ্রান্সিস আশিশ ডিকস্টা, উপ বিভাগীয় প্রকৌশলী গণপূর্ত বিভাগ-২এর কাউসার মো. আব্দুল ওয়াহিদসহ হাসপাতালের ও মেডিকেল কলেজের চিকিৎসক ও শিক্ষক কর্মচারীরা উপস্থিত ছিলেন। এর আগে সচিব বিমান বন্দর থেকে সরাসরি
যশোরের মেডিকেল কলেজ পরিদর্শনে যান। তিনি খুলনা স্বাস্থ্য বিভাগে তিনদিনের সরকারি সফরে অংশ হিসাবে মেডিকেল কলেজ ও জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। পরিদর্শন কালে হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্ন ও সেবার মান দেখে সচিব সন্তোষ প্রকাশ করেন। পরে দুপুরে তিনি খুলনা মেডিকেল কলেজের উদ্দের্শে যশোর ত্যাগ করেন।

একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages