প্রধানমন্ত্রী তরুণদের মুখোমুখি হয়ে ভবিষ্যৎ বাংলাদেশ নিয়ে যা বললেন।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 23 November 2018

প্রধানমন্ত্রী তরুণদের মুখোমুখি হয়ে ভবিষ্যৎ বাংলাদেশ নিয়ে যা বললেন।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ষ্টাফ রিপোর্টার-ঢাকা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের মুখোমুখি হয়ে ভবিষ্যৎ বাংলাদেশ নিয়ে তাদের স্বপ্ন ও প্রত্যাশার কথা শুনলেন। এ সময় তরুণরা প্রধানমন্ত্রীকে দুর্নীতিমুক্ত, লিঙ্গ বৈষম্যহীন এক উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নের কথা বলেন।
শুক্রবার (২৩ নভেম্বর) রাজধানীতে বিভিন্ন উদ্যোক্তা, পেশাজীবী, ছাত্র-ছাত্রী, ক্রীড়া ও সংস্কৃতিকর্মীসহ সারা দেশ থেকে মনোনীত ১৫০ জন তরুণ-তরুণী ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ শীর্ষক অনুষ্ঠানে অংশ নেয়। সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এই অনুষ্ঠানের আয়োজন করে।
এর আগে বেশ কয়েকবার প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং বিভিন্ন মন্ত্রী ও সাংসদরা এখানে এসেছেন।
প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত জীবন, নিজস্ব চিন্তা-ভাবনা নিয়েও তরুণদের সঙ্গে কথা বলেন। একটি রাজনৈতিক পরিবারে বড় হওয়া প্রধানমন্ত্রীর কৈশোর এবং তারুণ্য কি অন্যদের চাইতে আলাদা ছিল? কি রকম দুরন্ত সময় পার করেছেন তিনি? এমন অনেক প্রশ্নেরই উত্তর দিয়েছেন প্রধানমন্ত্রী।
এছাড়াও কৈশোর ও তারুণ্যে রাজনীতিতে যোগদান, স্কুলের ক্লাস ফাঁকি দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনে যোগদান, মুক্তিযুদ্ধকালে তার অবরুদ্ধ জীবন, ১৯৭৫ সালের পরে দেশের বাইরে তার কঠিন জীবনযাপন, ১৯৮০ সালে লন্ডনে যাওয়া, রাজনীতিতে প্রত্যাবর্তনের অনুপ্রেরণা, দেশের মানুষের কাছে ফিরে আসা- এমন আরও অনেক বিষয়ে অজানা তথ্য তরুণদের জানিয়েছেন তিনি।
তরুণরা যাতে দেশের নীতিনির্ধারকদের সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারে এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলোর কথা নীতি নির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন সে লক্ষ্যকে সামনে রেখেই সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে লেটস টক। প্রথমে বিটিভিসহ বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল এটি সরাসরি সম্প্রচারের কথা থাকলেও পরে সে সিদ্ধান্ত থেকেও সরে আসেন আয়োজকরা।
প্রথমে গত ১৬ নভেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠানটি আয়োজন করার কথা ছিল। পরে সেটি পিছিয়ে তারিখ নির্ধারণ করা হয় ২৩ নভেম্বর। ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ শীর্ষক অনুষ্ঠানটি। অনুষ্ঠানটি ডিসেম্বরের মাঝামাঝি সময়ে বিভিন্ন টেলিভিশনে সম্প্রচার করা হবে। এসময় উপস্থিত ছিলেন সিআরআইর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও নসরুল হামিদ বিপু।

এ বিষয়ে সিআরআই’র নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস বলেন, অনুষ্ঠানটি লাইভ হচ্ছে না। পরবর্তীতে এই কনটেন্টগুলো আমরা সিআরআই’র পেজসহ অনলাইনে প্রচারের বিষয়ে চিন্তা-ভাবনা করব।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages