নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগ কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণ।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 12 November 2018

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগ কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণ।একুশে মিডিয়া


উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
সোমবার (১২ নভেম্বর) নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে সোমবার (১২ নভেম্বর) সকাূলে বিনামূল্যে প্রান্তিক কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণ মাশরাফি পক্ষ থেকে নড়াইলের পুলিশ সুপার, মোহাম্মদ জসিম উদ্দিন, (পিপিএম) কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণ।
ধান বীজ নিয়ে নড়াইলের কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। জন্মভূমি নড়াইলের প্রতি মাশরাফির দায়বদ্ধতা অনেক। তাই কিনা এক বছর আগে শুরু করেছিলেন সামাজিক কর্মকান্ড। খেলাধুলা, স্বাস্থ্য বা পরিবেশ। কাজ করে যাচ্ছে তার ফাউন্ডেশন। এবার তিনি পাশে দাঁড়াচ্ছেন কৃষকদের। আন্তর্জাতিক ধান গবেষণা ইনিস্টিটিউট এর সহযোগিতায় ১ হাজার কৃষককে ধান বীজ।
মাশরাফি বলেন, 'সবাইকে দিতে পারবো না। তবে আমরা বেছে নিয়েছি যারা একেবারে গরীব কেনার সামর্থ্য নেই তাদের দেয়া হবে।' মাশরাফি মাঠের যোদ্ধা। লড়াই করে ছিনিয়ে এনেছেন অসংখ্য জয়। কিন্তু মাশরাফির কাছে আসল যোদ্ধাতো মাঠের কৃষকরা।
মাশরাফি ফলেন, 'কৃষকেরা যেভাবে দিন রাত ঝড় বৃষ্টিতে মাঠে কাজ করে যাচ্ছে। তাদেরকে সহযোগিতা করতে যাচ্ছি যাতে অন্য জেলার যারা ধনী আছেন তাদের মধ্যেও এই উৎসাহটা জাগে।'মাশরাফির গন্ডি কখনো সীমাবদ্ধ নয়। তবে জন্মভূমি নড়াইলের প্রতি আলাদা টান থাকাটাই স্বাভাবিক। বললেন, তার মতো প্রতিটি জেলায় অন্যরাও যদি পাশে দাঁড়ায় দরিদ্র মানুষের। তবেই স্বার্থক হবে তার উদ্যোগ।
আন্তর্জাতিক ধান গবেষণা ইনিস্টিটিউট ও মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। মাশরাফি বলেন, কৃষকরা দেশের অর্থনীতি সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাই দায়বদ্ধতা থেকে তিনি তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন। নড়াইলের মতো দেশের সব জেলায় কাউকে না কাউকে কৃষকদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন মাশরাফি।
একুশে মিডিয়া/এএস

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages