শনিবার মহাজোটের চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 23 November 2018

শনিবার মহাজোটের চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রিপোর্ট:
দর-কষাকষির পর আজ শুক্রবার (২৩ নভেম্বর) রাতে চূড়ান্ত হচ্ছে শরিকদের সঙ্গে আওয়ামী লীগের আসন ভাগাভাগি।
আগামীকাল শনিবার আসতে পারে মহাজোটের চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা। এবার বাদ পাড়ার শঙ্কায় আছেন, আওয়ামী লীগের কয়েকজন হেভিওয়েট প্রার্থী। 
আগেভাবে দলীয় প্রার্থী চূড়ান্ত করলেও শরিকদের সঙ্গে দর-কষাকষিতে আটকে ছিলো আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী তালিকা। তাই শুরুতে ৩০০ আসনে প্রার্থী দেয়ার ঘোষণা থাকলেও তা থেকে সরে আসে দলটি। সিদ্ধান্ত হয় শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি শুরু হলেও একসাথে মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে।
দলীয় সুত্রগুলো বলছে, ১৪ দলের শরিকদের মধ্যে ওয়ার্কার্স পার্টিকে দেয়া হতে পারে ৪ টি আসন, জাসদকে ৫, জাতীয় পার্টিকে (জেপি) ২টি ও তরিকত ফেডারেশনকে ১। এরশাদের জাতীয় পার্টি একাই ৭০টি আসন দাবি করলেও তাদের দেয়া হচ্ছে ৪০ থেকে ৪২ টি আসন। ২টি আসন বরাদ্দ থাকছে যুক্তফ্রন্টের জন্য আর ২ টি দেয়া হতে পারে ইসলামী জোটকে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার বাকি। কিছু প্রস্তুতি আছে আনুষ্ঠানিক তালিকা তৈরি করার বিষয়ে। তবে মুখোমুখি সমঝোতা হয়েছে আমাদের মধ্যে।
প্রার্থী চূড়ান্ত করতে জোট প্রধান শেখ হাসিনার সঙ্গে কয়েক দফা বৈঠক করেছেন, জাতীয় পার্টির শীর্ষ নেতারা। মহাজোটে নতুন শরিক যুক্তফ্রন্টের বি চৌধুরীও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাদের আসনচাহিদা দিয়েছেন।
আওয়ামী লীগ সূত্র বলছে, জোটের শরিকদের যত দাবি থাকুক না কেনো জরিপে এগিয়ে থাকা প্রার্থীদের গুরুত্ব দিচ্ছেন তারা। সেই বিবেচনায় এবার ১৪ দলের আসন কমতেও পারে।
আসন বন্টন নিয়ে শরিকদের খুব একটা অসন্তেুাষ নেই। তবে বাদ পড়ার ব্যাপারে হতাশ হয়ে পড়ছেন আওয়ামী লীগের হেভিওয়েট পার্থীরা। সূত্র : এটিএন নিউজ সূত্র একুশে মিডিয়া রিপোর্ট।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages