নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সহধর্মিনীকে গ্রামের বাড়ি দাফন করা হবে।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 21 November 2018

নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সহধর্মিনীকে গ্রামের বাড়ি দাফন করা হবে।একুশে মিডিয়া


উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■:
স্বাধীনতার সূর্য সন্তান বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সহধর্মিনী মোছাঃ ফজিলাতুন্নেছাকে গ্রামের বাড়িতে মেয়ের কবরের পাশে দাফন করা হবে।
বিস্তারিত আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের রিপোর্টে, বৃহস্পতিবার বাদ আসর তৃতীয় জানাজা শেষে সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের ধুড়িয়া গ্রামে দাফন করা হবে বলে পারিবারিকসূত্রে জানা গেছে।
ফজিলাতুন্নেছার মামাতো ভাই মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বিজিবি সদর দপ্তরে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে সড়ক পথে মৃতদেহ মাওয়া-কালনা হয়ে নড়াইল শহরের কুড়িগ্রামের বাসভবনে রাখা হবে। সেখান থেকে বাদ আছর নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠে নেওয়া হবে এবং সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
এরপর মৃতদেহ নেওয়া হবে সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের ধুড়িয়া গ্রামে। স্বামী নূর মোহাম্মদ শেখের দুটি বিবাহ থাকার কারণে ফজিলাতুন্নেছা তার সন্তানদের নিয়ে ধুড়িয়া গ্রামের বাড়িতে বাস করতেন। এই পুরনো বাড়িতেই ফজিলাতুন্নেছার একটি মেয়ের কবর রয়েছে। সেই কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত করা হবে তাকে। ফজিলাতুন্নেছার নাতির জামাই মুন্সী আসাদুর রহমান জানান, ধুড়িয়া গ্রামের বাড়ির জমিটি মাসজিদ ও মাদ্রাসায় দান করে দেওয়া হয়েছে বেশ কয়েক বছর আগেই। তার নানী শাশুড়ি মৃত্যুর আগেই ওছিয়ত করে গিয়েছিলেন, যেনো মৃত্যুর পর গ্রামের বাড়িতে তার মেয়ের কবরের পাশেই দাফণ করা হয়। উল্লেখ্য স্বামী নূর মোহাম্মদের জন্মস্থান পাশ্ববর্তী মহিষখোলা গ্রামে (বর্তমান নাম নূর মোহাম্মদ নগর)। ১৯৬৪ সালে ফজিলাতুন্নেছার সাথে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের বিয়ে সম্পন্ন হয়। দাম্পত্য জীবনে তাদের তিনটি মেয়ে।
বর্তমানে দুটি মেয়ে বেঁচে আছেন। এদিকে ফজিলাতুন্নেছার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন মহলের পক্ষ থেকে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। নড়াইলের কৃতী সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ এর সহধর্মিণী আজ সন্ধ্যায় ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে জেলা প্রশাসন নড়াইল গভীরভাবে শোকাহত। আল্লাহ তায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমীন। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রীর মৃত্যুতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ আমাদের গর্ব। তার স্ত্রীর মৃত্যুতে আমরা নড়াইলবাসী শোকাহত’।
জানা গেছে, গত ২৫ অক্টোবর নড়াইল শহরের কুড়িগ্রামের বাসায় ডায়াবেটিস, কোমরে ব্যাথা ও বার্ধক্যজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েন। পরে ২৭ অক্টোবর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের এ্যাম্বুলেন্সযোগে ঢাকায় পিলখানায় বিজিবির হাসপাতালে ভর্তি করা হয়।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages