কুতুবদিয়ায় দরবার সড়কের বেহাল দশা, দৃষ্টিহীন জনপ্রতিনিধিরা-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 2 November 2018

কুতুবদিয়ায় দরবার সড়কের বেহাল দশা, দৃষ্টিহীন জনপ্রতিনিধিরা-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজার জেলাধীন কুতুবদিয়া উপজেলার দরবার রোড সড়কের বেহাল দশা। সারা বিশ্বে পরিচিত অলিকুল স¤্রাট হযরত শাহ আব্দুল মালেক মুহিউদ্দিন আজমী (রহ) এর নামে দরবার রোডটি দরবার ঘাট থেকে চৌমুহনী বাজার পর্যন্ত ছোট-বড় ঝূকিঁপূর্ণ হাজারো গর্ত এবং চৌমুহনী থেকে দরবার রাস্তার মাথা পর্যন্ত সড়কের মাটি সরে গিয়ে উভয় সাইটের অধিকাংশ কার্পেটিং ভেঙ্গে যাচ্ছে। সড়কটিতে ২-৩ কিলোমিটার সড়কের বেহাল দশা। কার্পেটিং উঠে গিয়ে সড়কটির অধিকাংশ জায়গায় সৃষ্টি হয়েছে হাজারো ছোট-বড় ঝূকিঁপূর্ণ গর্ত। সড়কটি যেন মরন ফাদেঁ পরিনত হয়েছে। অনেক জায়গায় রাস্তাটি দিয়ে চলাচল একেবারে অনুপযোগি হয়ে পড়েছে। রাস্তায় চলতে গিয়ে হরহামেশা দুর্ঘটনার স্বীকারও হচ্ছেন অনেকে।
সারাদেশ থেকে অলিকুল স¤্রাট হযরত শাহ আব্দুল মালেক মুহিউদ্দিন আজমী (রহ) এর কুতুব শরীফ দরবারের প্রতিনিয়ত মাজার জেয়ারতের উদ্যেশে আসা বিভিন্ন হাজার-হাজার ভক্তগণকেও ঝূকিঁপূর্ণ সড়কদিয়ে যাতায়ত করতে হচ্ছে। তাদের মধ্যে অনেকই বৃষ্টিতে ভিজা কাঁদা মাটিতে অতি কষ্টের মাঝে পায়ে হেটে যাওয়ার দৃশ্য সরজমিনে চোখে পড়ছে। সড়কের দু’পাশ ও মাঝে-মধ্যে ভেঙ্গে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় যান চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
কুতুব শরীফ দরবার পরিচালক শাহজাদা শেখ ফরিদ জানান-“ দরবার রোড” সড়কটি কুতুবদিয়া উত্তর জোনের মানুষের অতিপ্রয়োজনীয়। সড়কটিতে ছোট-বড় অনেক গর্ত হওয়ায় ঝুর্কিপূর্ণের মাঝে যাতায়ত করতে হচ্ছে। কুতুব শরীফ দরবারে জেয়ারত করতে আসা বাহিরের মেহমানদেরও চরম অসুবিধায় পড়তে হচ্ছে। সড়কটি দ্রুত সংস্কার অতি প্রয়োজন। সরকার কর্তৃপক্ষের নিকট সড়কটি সংস্কার করে যাতায়তের সু-ব্যবস্থার দাবি জানাচ্ছি।
“দরবার রোড” সড়কটি লেমশীখালী, দক্ষিণ ধূরুং, উত্তর ধূরুং ইউনিয়ন সহ পাশের এলাকার জন্য অতিপ্রয়োজনীয় গুরুত্বপূর্ণ সড়ক। স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীর, ধূরুং বাজার ও চৌমুহনী বাজারসহ বিভিন্ন ব্যবসা-বানিজ্যের েেত্র এ সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দরবার রোডটিতে চলতে গিয়ে পথচারিদের যেমন সময়ের অপচয় হচ্ছে ঠিক তেমনি রয়েছে জীবনের ঝুঁকি।
এলাকাবাসী ও দরবার ভক্তগণ যাতায়তের অতি গুরুত্বপূর্ণ দরবার রোড সড়কটি মেরামতের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপরে জরুরী দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেছেন।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages