বর্ণাঢ়্য আয়োজনে চবি’র গণিত বিভাগের ২দিন ব্যাপী ‘সুবর্ণজয়ন্তী’ শুরু।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 16 November 2018

বর্ণাঢ়্য আয়োজনে চবি’র গণিত বিভাগের ২দিন ব্যাপী ‘সুবর্ণজয়ন্তী’ শুরু।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) গণিত বিভাগ ঐতিহ্যের সাথে পঞ্চাশ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে সুবর্ণ জয়ন্তী উদযাপনের আয়োজন করেছে বিভাগটি।
দুইদিনব্যাপী (১৬ ও ১৭ নভেম্বর) এই আয়োজনে রয়েছে বিভিন্ন রকম কর্মসূচি। শুক্রবার সকালে জারুলতলায় দুইদিনের এ অনুষ্ঠানের উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানের আগে বর্ণাঢ্য একটি র‌্যালি বিভাগের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জারুলতলায় এসে শেষ হয়। এরপর জারুলতলায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ মুরাদ এবং বিভাগের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জোহরার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. গনেশ চন্দ্র রায়। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, জে. এন. ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ইউজিসি প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরী এবং উত্তরা ইউনিভার্সিটির গণিত বিভাগের প্রফেসর ড. নুরুল আলম খান।

সুবর্ণজয়ন্তীর দু’দিন ব্যাপি অনুষ্ঠানের প্রথম দিনের কর্মসূচি ছিল-বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, সম্মাননা প্রদান, পরিচিতি, স্মৃতি কথন এবং সন্ধায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় প্রথম দিনের কর্মসূচি। ২য় দিন চট্টগ্রাম লাভ লেইনের স্মরণিকা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিতব্য কর্মসূচিতে থাকবে-স্মৃতি কথন, ব্যাচ ভিত্তিক ফটোসেশন, সমাপণী সেশন, র‌্যাফেল ড্র ও পুরষ্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages