কুতুবদিয়ায় কৃষকের মাঝে রবি মৌসুমের প্রনোদনা সামগ্রী বিতরণ।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 19 November 2018

কুতুবদিয়ায় কৃষকের মাঝে রবি মৌসুমের প্রনোদনা সামগ্রী বিতরণ।একুশে মিডিয়া



মো: মনিরুল ইসলাম, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
কক্সবাজার কুতুবদিয়ায় কৃষকদের মাঝে রবি মৌসুমের প্রনোদনা সমগ্রী বিতরণ করেছে উপজেলা কৃষি অফিস। সোমবার (১৯ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে দ্বীপের ৬ ইউনিয়নের ৩০৫জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রনোদনা সামগ্রী বিতরণ করা হয়। তন্মধ্যে ১০০ জনকে বোরো ধান, ১০০ জনকে ভূট্টা ,১০০জনকে ফেলন এবং ৫জনকে বিটা বেগুন বীজ বিতরণ করেন।
এ বিতরণের সাথে জনপ্রতি ২০ কেজি ডিএপি,১০ কেজি এমওপি সার বিনা মূল্যে বিতরণ করা হয়। তাছাড়াও প্রতি জনকে ভূট্টা চাষের জন্য কেজি উন্নতজাতের হাইব্রিড ভূট্টা চাষের জন্য ২ কেজি উন্নতমানের হাইব্রিড ভূট্টা বীজ, বোরো ধান চাষের ৫ কেজি করে উন্নতমানের বীজ ধান,ফেলন চাষের জন্য ৭কেজি ফেলন বীজ এবং বিটা বেগুন চাষের জন্য প্রতিজনকে ২০ গ্রাম বিটা বেগুন বীজ বিনা মূল্যে বিতরণ করা হয় বলে কুতুবদিয়া উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ নিশ্চিত করেন।
রবি মৌসুম প্রনোদনা সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপক কুমার রায়, উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিন কুতুবী, উপ-সহকারি কর্মকর্তা রফিকুল কালাম, প্রধান সহকারি ফরিদুল আলম।

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages