ভয়াল ১২ নভেম্বর ও উপকূল দিবস পালনে ভোলায় বিভিন্ন কর্মসূচী গ্রহন।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 11 November 2018

ভয়াল ১২ নভেম্বর ও উপকূল দিবস পালনে ভোলায় বিভিন্ন কর্মসূচী গ্রহন।একুশে মিডিয়া


মোঃ আরিয়ান আরিফ, ভোলা:
আগামীকাল ভয়াল ১২ নভেম্বর। ১৯৭০ সালের এই দিনে প্রলয়ংকরী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস উপকূলীয় অঞ্চলসহ ভোলার ওপর দিয়ে বয়ে যায়। ধারণা করা হয়,ওই ঝড়ে প্রায় ১০ লাখ মানুষ প্রাণ হারিয়েছিলেন। এর মধ্যে ভোলায় লক্ষাধিক মানুষের প্রাণহানি ঘটে।
দনটি স্মরণে আগামীকাল মোঙ্গলবার ‘উপকূলের জন্য হোক একটি দিন,জোরালো হোক উপকূল সুরক্ষার দাবি’ এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় ৭০ এর ১২নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্নিঝড় স্বরনে প্রস্তাবিত উপকূল দিবস পালন করা উপলক্ষ্যে ভোলায় বিভিন্ন সামাজিক সংগঠন ব্যাপক কর্মসূচী গ্রহন করা হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে ভোলা প্রেস ক্লাব ও যুব রেড ক্রিসেন্ট এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করবে। কর্মসূচীর মধ্যে রয়েছে- সকালে শোভাযাত্রা,আলোচনা ও দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হবে। তাই দিনটি স্বরন উপলক্ষ্যে সবাইকে ভোলা প্রেস ক্লাব চত্বরে সোমবার সকাল সাড়ে দশটায় থাকার জন্য অনুরোধ করা গেল। 
সাবেক বাকেরগঞ্জ জেলা পরিষদ মেম্বার কামাল চৌধুরী বলেন, মনপুরা, চরফ্যাশন, লালমোহন, তজুমদ্দিন, দৌলতখানসহ সমগ্র জেলায় মানুষ আর গবাদিপশু বঙ্গোপসাগরের উত্তাল পানিতে ভেসে গেছে। ঝড়ের তিন-চার দিন পর সরকারের লোকজন আসে।
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages