ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসার পর তারেক রহমানকেই প্রধানমন্ত্রী।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 30 November 2018

ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসার পর তারেক রহমানকেই প্রধানমন্ত্রী।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ষ্টাফ রিপোর্টার-ঢাকা:
জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতায় আসার পর তারেক রহমানকেই প্রধানমন্ত্রী বানাবে বলে ধারণা করছেন সুচিন্তা ফাউণ্ডেশনের চেয়াম্যান মোহাম্মদ এ আরাফাত। বৃহস্পতিবার টেলিভিশনের টকশোতে তিনি এসব কথা বলেন।
আরাফাত বলেন, ঐক্যফ্রন্টের নেতারা এখন মুজিব কোট পরে জয় বাংলা বলার চেষ্টা করছে। তারা জয় বাংলা শ্লোগান ঝেড়ে ফেলতে পারেনি। ধানের শীষ এবং জামায়াতের সাথে ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন করার উত্তর তারা জাতির কাছে কীভাবে দিবে? বাংলাদেশের মানুষ জানে ১৯৭৫-১৯৯৬ সাল পর্যন্ত আওয়ামী লীগের নেতৃত্বকে শেষ করে, জবাই করা হয়েছে। তারা আস্তে আস্তে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে, তারা দেখেছে তাদের পাশে জামায়াত, বিএনপি হাঁটছে। ৭২-৭৫ পর্যন্ততো এরা ছিলো না। । এ আরাফাত বলেন, ‘বামপন্থীরা বলেন, একদিকে রাজাকার অপরদিকে স্বৈরাচার ।
হিসাব করলে দেখা যায়, একদিকে যদি স্বৈরাচার হয় অপরদিকে রাজাকার আর স্বৈরাচার। এরশাদ যেভাবে ক্ষমতায় আসলো সে স্বৈরাচার হয়ে গেলো। জিয়াউর রহমান একইভাবে ক্ষমতায় এসে হয়ে গেলো বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা। জাতীয় পার্টি, জামায়াত, বিএনপি একসাথে থাকলে আওয়ামী লীগ কখনও ক্ষমতায় আসতে পারতো না। তাই তাদেরকে কৌশলের মাধ্যমে আলাদা করেছে।’
বিএনপি এবং জামায়াতের রাজনীতিতে তারা যুদ্ধাপরাধীকে প্রশ্রয় দেয় , জঙ্গীবাদকে সহযোগিতা করে। আর বামধারার রাজনীতি তারা নির্দিষ্ট একটা আদর্শের ওপরে দাঁড়িয়ে। আওয়ামী লীগ হলো ২টার মিশ্রণ । তারা আদর্শের জায়গায়ও ঠিক আছে, বাস্তবতার ভিত্তিতে তারা বিভিন্ন রকম কৌশল অবলম্বন করে। আদর্শিক দিক থেকে বিএনপি ও জাতীয় পার্টির মধ্যে কোনো পার্থক্য নেই। মুলত জামায়াতকে পুণর্বাসিত করেছে বিএনপি ও জাতীয় পার্টি। এ দল ২টির উৎপত্তি এবং বেড়ে ওঠা একই সময়ে, একইভাবে।
তিনি বলেন, আওয়ামী লীগ হেফাজত ইসলামকে সাথে নেয়নি তবে আওয়ামী লীগ একটা গুরুত্বপূর্ণ কাজ করেছে, কওমী মাদ্রাসাভিত্তিক জনগোষ্ঠী ১৫ লাখেরও বেশী। তাদেরকে মূলধারায় নিয়ে এসেছে। কিন্তু বিএনপি এদেরকে ব্যবহার করেছিলো।
আপাত দৃষ্টিতে মনে হচ্ছে, ঐক্যফ্রন্ট একটু নির্ভার আসলে কিন্তু তা নয়। যখন তারা নির্বচনী প্রক্রিয়ায় ঢুকে গেছে তারপর আর নির্ভার হওয়ার কোনো সুযোগ নেই। বিএনপি, জামায়াত, ঐক্যফ্রন্ট দলগুলো মিলে একটা বোলের মধ্যে সালাদ হয়ে গেছে। কারেন্টনিউজ সূত্র একুশে মিডিয়া রিপোর্ট।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages