স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়বেন চট্টগ্রামের তিন জামায়েত নেতা মনোনয়নপত্র সংগ্রহ।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 11 November 2018

স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়বেন চট্টগ্রামের তিন জামায়েত নেতা মনোনয়নপত্র সংগ্রহ।একুশে মিডিয়া

মোহাম্মদ ছৈয়দুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি:
নির্বাচন কমিশনে নিবন্ধন হারানো বাংলাদেশ জামায়াতে ইসলামী দলে ৩ নেতা চট্টগ্রামের তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
গতকাল রবিবার বিকেলে ৩ নেতার পক্ষে দলীয়ভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।
এদের মধ্যে শাহজাহান চৌধুরী জন্য চট্টগ্রামের সংসদীয় আসন- ১০ (ডবলমুরিং, পাহাড়তলি, খুলশী), আনম শামসুল ইসলামের জন্য চট্টগ্রামের সংসদীয় আনস- ১৫ (লোহাগাড়া ও সাতকানিয়ার একাংশ) এবং জহিরুল ইসলামের পক্ষে চট্টগ্রামের সংসদীয় আসন- ১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়ন ফরম তোলা হয়েছে।
শাহজাহান চৌধুরী ২০০১ সালে এবং শামসুল ইসলাম ২০০৮ সালের নির্বাচনে চট্টগ্রামের সংসদীয় আসন-১৫ থেকে নির্বাচিত হন।
আর জহিরুল এবারই প্রথম সংসদ সদস্য পদে চট্টগ্রামের-১৬ (বাঁশখালী) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুতি নিয়েছেন।
বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিকদল বাংলাদেশ জামায়াতে ইসলামী ২০০১ ও ২০০৮ সালে জোটগতভাবে নির্বাচনে অংশ নেয়।
২০১৩ সালে দেশের উচ্চ আদালত এক রায়ে জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ঘোষণা করেন।
ওই সময় আদালত এ দলটিকে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী ধর্মভিত্তিক উল্লেখ করে নির্বাচনের ‘অযোগ্য’ ঘোষণা দেয়ার পর নির্বাচন কমিশন সেই রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আর আপিল করেনি। তবে এ রায়ের দীর্ঘদিন পর নির্বাচনের মাত্র ক’দিন আগে জামায়াতের নিবন্ধন বাতিলের প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। আর এ কারণে দলীয় প্রতীক দাঁড়িপাল্লা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাচ্ছে না জামায়াত নেতারা।
এদিকে ২০ দলীয় জোটের আটটি শরিক দল ইতোমধ্যে বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিলেও জামায়াতের প্রতীক নিয়ে মতামত জানায়নি।
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় একাধিক নেতার কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তারা একুশে মিডিয়াকে বলেন, প্রথম দিকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার আলোচনা থাকলেও সাংগঠনিক কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।
কেন্দ্রীয় কার্যকরী পরিষদের বৈঠকের সিদ্ধান্তের আলোকেই প্রতীকের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
রোববার বিকেল চারটা পর্যন্ত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চট্টগ্রামে ১৬টি আসনের মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা মোট ১৬টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান একুশে মিডিয়াকে বলেন, রবিবার আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র হিসেবে মোট ১৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।
একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages