জাপার নেতৃত্বধীন ‘সম্মিলিত জাতীয় জোট’ এর কাছে শরিকরা ১২ আসন চায়!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 21 November 2018

জাপার নেতৃত্বধীন ‘সম্মিলিত জাতীয় জোট’ এর কাছে শরিকরা ১২ আসন চায়!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রিপোর্ট:
জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বধীন ৫৮টি ইসলামী জোটের সমন্বয়ে গঠিত হয়েছে ‘সম্মিলিত জাতীয় জোট’। জোটের রাজনীতিতে এটাই সবচেয়ে বড় জোট।এই জোটের প্রধান শরিক দল জাপা আবার ক্ষমতাসীন মহাজোটেরও অন্যতম শরিক দল।
সবকিছু ঠিকঠাক থাকলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন জোটগতই হচ্ছে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে এখন পর্যন্ত জোটের প্রধান দলগুলো শরিকদের মাঝে আসন বণ্টন করেনি। দুই এক দিনের মধ্যে এই আসন বণ্টন চূড়ান্ত হতে পারে।
ইতোমধ্যে গণমাধ্যমে খবর বেরিয়েছে ক্ষমতাসীন মহাজোট জাপাকে ৪০টি আসন দিচ্ছে। যদি তাই হয়, তাহলে জাপাকে এই ৪০ আসন থেকে কয়টি আসন তার শরিকদের জন্য ছেড়ে দিতে হতে পারে। যদিও জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেছেন, তাদের শরিক দলগুলোকে হতাশ করবেন না পার্টির চেয়ারম্যান। উল্লেখ্য গত বছর মে মাসে জাতীয় পার্টির নেতৃত্বে ৫৮টি ইসলামী জোটের সমন্বয়ে ‘সম্মিলিত জাতীয় জোট’ গঠিত হয়।
যেখানে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ছাড়া অন্যদের নিবন্ধন নেই। এর মধ্যে জাতীয় ইসলামী মহাজোট ৩৪ দল নিয়ে গঠিত। বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) ২৪ দল নিয়ে গঠিত। এর মধ্যে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ৫টি, ইসলামী মহাজোট ২টি ও বিএনএ ৫‍টি আসল দাবি করেছে জাপার কাছে।
ইসলামী ফ্রন্ট নিজেদের ‘শক্তিশালী’ দল হিসেবে দাবি করেছে। তাদের দলীয় প্রতীক ‘মোমবাতি’ নিয়ে ভোটে লড়াই করতে চায়। ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন দাবি করেছেন, পীর- ওলি, আলেম-ওলামাদের লাখ লাখ অনুসারী তাদের বড় ‘ভোট ব্যাংক’। তিনি জানান, তাদের দল ৪০টি আসনে মনোনয়ন সংগ্রহ করেছে। এর মধ্যে তিনি নিজে চট্টগ্রাম-১১, ১২ ও ১৩ এই তিন আসনে প্রার্থী হতে চান। তবে এই তিন আসনের মধ্যে যেকোনো একটা তাকে দিলে খুশি থাকবেন তিনি।
এদিকে, ইসলামী মহাজোট ও বিএনএ জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছে।  নিবন্ধন না থাকায় তারা জাপার প্রতীক লাঙ্গল নিয়ে নির্বাচন করতে চায়। ইসলামী মহাজোট জাপার কাছে ২টি আসন চায়।
ইসলামী মহাজোটের মুখপাত্র কারী মাওলানা মো. আসাদুজ্জামান জানান, তাদের জোট জাতীয় পার্টি থেকে ৫টি মনোনয়নপত্র সংগ্রহ করেছে।
ফেনী-৩ ও ৪; নোয়াখালী-১; ঢাকা-৫ এবং নারায়ণগঞ্জ (রূপগঞ্জ)-১ এই ৫ আসনের মধ্যে ইসলামী মহাজোট যেকোন ২টি আসন পেলে সন্তুষ্ট। এদিকে বিএনএ ৫টি আসন চাইছে। তবে জাতীয় পার্টি এখনো আশ্বাস দেয়নি কতটি আসন দেবে বিএনএ- কে। তবে বিএনএর মুখপাত্র মোস্তাফিজুর রহমান আশাবাদী কয়েকটি আসন পাবেন তারা। যা আগামী সপ্তাহে নিশ্চিত হবে। শরিকদের নিয়ে চিন্তা করছে বলে জানিয়েছেন জাপার মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। তিনি জানান, এখনো আসন বিন্যাসের সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি জাপা। তবে ইসলামী দলগুলোকে হতাশ করার পরিকল্পনা নেই পার্টি চেয়ারম্যানের। পরিবর্তন সূত্র একুশে মিডিয়া রিপোর্ট।


একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages