ফের ডিগবাজি শুরু ‘ঐক্যফ্রন্ট’ ছাড়ছেন অলি !-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 25 November 2018

ফের ডিগবাজি শুরু ‘ঐক্যফ্রন্ট’ ছাড়ছেন অলি !-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ষ্টাফ রিপোর্টার-ঢাকা:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী নিয়ে দরকষাকষিতে নিজের দাবি প্রতিষ্ঠিত করতে না পেরে ঐক্যফ্রন্ট ছাড়তে যাচ্ছেন ডিগবাজিতে সিদ্ধহস্ত এলডিপির সভাপতি অলি আহমেদ। সম্প্রতি ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের কাছে অলি আহমেদ তার দল এলডিপির প্রার্থীদের জন্য ৫০টি আসন দাবি করেন। তার এ দাবিকে হাস্যকর হিসেবে উড়িয়ে দেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। এমনকি ‘ছোট মুখে বড় কথা’ এমন বলে অলিকে অপমান করতেও ছাড়েননি তারা। এর পরই অপমান-ক্ষোভ-দুঃখে জোট ছাড়ার সিদ্ধান্ত নেন বলে ঐক্যফ্রন্টের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা জানান, ঐক্যফ্রন্ট থেকে শূন্য হাতে ফিরে এখন কোন জোটের দুয়ারে গিয়ে দাঁড়াবেন, সেটিই এখন দেখার ব্যাপার।

এর মাধ্যমে দিবালোকের মতোই স্পষ্ট হয়ে যাচ্ছে যে, ঐক্যফ্রন্ট কোন আদর্শিক জোট নয় বরং ক্ষমতা ভাগাভাগি নিশ্চিত করতেই এই উদ্ভট জোটের উদ্ভব।

জানা যায়, অপমানিত হয়ে বৈঠকস্থল ত্যাগ করেন অলি। এরপর বিদেশে পলাতক, দণ্ডিত আসামী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকের সাথে যোগাযোগ করেন । ‘তোমার পিতার সাথে আমি রাজনীতি করেছি, আমার ৫০টি আসন চাই’ এমন দাবি করেন তারেকের কাছে। এই কথা শুনে তারেক ক্ষেপে যান। একে তো ঐক্যফ্রন্টের নিয়ন্ত্রণ তারেকের হাত থেকে কামাল-কাদের-মান্না গং এর হাতে চলে গেছে, অন্যদিকে অলি আহমেদের অতীতও তারেকের জন্য সুখকর নয়।

চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে সরকারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও সন্ত্রাসের অভিযোগ এনে বিএনপি ছেড়ে বেরিয়ে যান অলি। তখন খালেদা-তারেক গং এর বিরুদ্ধে সরাসরি প্রচণ্ড কঠোর ভাষায় সমালোচনা করেন তিনি। ‘মা ভালো হলে সন্তান ভালো হতো। মা-ছেলে দু’টোই চরম খারাপ’ তার এ উক্তি আজও সবার মুখে মুখে। বিএনপি জামায়াত সরকারের অনেক গোমরও ফাঁস করে দেন তিনি।

অলি আহমেদের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, আজ কালের বিবর্তনে, ক্ষমতার লোভে তিনি যখন তারেকের দ্বারস্থ হলেন তখন তারেক অতীতের কথা তুলে অলিকে হেনস্থা করতে ছাড়েননি। অকথ্য ভাষায় গালিগালাজ করে ক্ষমতায় এলে তাকে দেখে নেয়ারও হুমকি দিয়েছেন তারেক।

অলি আহমেদের এখন ত্রাহি অবস্থা। ক্ষমতার হালুয়া-রুটির বদলে ভাগ্যে এরকম অপমান জুটবে এটা ভাবতে পারেননি তিনি। তাই ঐক্যফ্রন্ট ছাড়তে যাচ্ছেন ডিগবাজিতে পটু এই রাজনীতিবিদ।


No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages