হাসপাতালে চিকিৎসা অবহেলার সংবাদ প্রকাশ করায় ৩ সাংবাদিকে আসামী করে মামলা! একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Saturday 10 November 2018

হাসপাতালে চিকিৎসা অবহেলার সংবাদ প্রকাশ করায় ৩ সাংবাদিকে আসামী করে মামলা! একুশে মিডিয়া

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যুর সংবাদ প্রকাশ করায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দায়ের  
এম ডি হাফিজুর রহমান (সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি):
সিরাজগঞ্জ জেলাধীন সলঙ্গা থানার হাটিকুমরুল গোলচত্বরে বগুড়া রোডের আল মদিনা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে-জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার, দৈনিক আলোকিত সকাল, দৈনিক নতুন ভোর, সিরাজগঞ্জ হতে প্রকাশিত দৈনিক কলম সৈনিক-পল্লী টিভি, আর টিভি, জে টিভি, সহ অসংখ্য অনলাইন প্রতিকা ও টিভি চ্যানেলে সংবাদ প্রকাশের পর জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার এর সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি ও বে-সরকারী টিভি চ্যানেল "চ্যানেল এস" এর চলনবিল প্রতিনিধি সিরাজগঞসিরাজগঞ্জ রোড প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ জাকির হোসাইন, দৈনিক আমার সময় ও সিটিজি ক্রাইম টিভির প্রতিনিধি সাংবাদিক কাইয়ুম মাহমুদ, দৈনিক আলোকি সকাল ও দৈনিক নতুন ভোর পত্রিকার প্রতিনিধি সাংবাদিক শাহরিয়ার মোর্শেদ, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মৃত নবজাতকের নানা আব্দুর রহিম, নানা রফিকুল ইসলাম অপু, ছাকোয়াত হোসেন কে আসামী করে সিরাজগঞ্জ জর্জ কোর্টে মিথ্যা বানোয়াট চাঁদাবাজির মামলা দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
গত ১৮/১০/১৮ তারিখে আল-আল-মদিনা হাসপাতালে নবজাতকের মৃত্যু  হলেও নবজাতকের বাবার কাছ থেক নরমাল ডেলিভারি খরচ বাবদ ৪০০০ টাকা বিল নেয়। পরেদিন নবজাতকের বাবা ফরিদুল ইসলাম নানা, থানার চকপাড়া গ্রামে মৃত সোনাউল্লার ছেলে রফিকুল ইসালম অপু ও নবজাতকে খালু ছাকোয়াত হোসেন হাসপাতালে গিয়ে বিলের কাগজ ও আলট্রাসোগ্রাম এর রিপোর্ট চাইলে হাসপাতাল পরিচালক ভুয়া ডাক্তার মহসিন ও বোন ভুয়া গাইনি বিশেষজ্ঞ পারভিন সুলতানা ক্ষিপ্ত হয়ে হাসপাতালের জায়গার মালিক ছাইফুল ও তার ছেলে আলআমিন ও হাফিজ সহ হাসপাতালে থাকা লোকজন দিয়ে মৃত নবজাতকের পরিবারে উপর হামলা চালায়।
এ-ঘটনায় ওই দিন সন্ধায় সলঙ্গা থানায় মৃত নবজাতকের বাবা ফরিদুল ইসলাম বাদী হয়ে হাসপাতালে ডাক্তার না থাকা ও কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে মামলা করেন। যার অনুলিপি সিরাজগঞ্জ সিভিল সার্জন ও উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে বলে নবজাতকের বাবা ফরিদুল ইসলাম প্রতিবেদকে জানান।
এ-ঘটনায় স্থানীয় সংবাদিকরা যাতে সংবাদ প্রকাশ না করে সে কড়া ভাষায় সাংবাদিকদের শাষান হাসপাতালে পরিচালক মহসিন ও তার বোন পারভিন সুলতানা। এর পর রাত ভর দরবার করে বাদীকে মামলা না করা ও সাংবাদিকদের ঘুষ  দিয়ে লেখালেখি বন্ধ করার চেষ্টা করেন জায়গার মালিক ছাইফুল ইসলাম।
গনমাধ্যম কর্মীর সংবাদ প্রকাশ করলে বিভিন্ন মাধ্যমে হুমকি মিথ্যে মামলা করে দেখে নেয়ার হুমকি দেন হাসপাতালের পরিচালক ভুয়া ডাক্তার মহসিন।
গত ২৫/১০/১৮ তারিখে বিকেলে ভুক্তভুগি মৃত নবজাতকের পরিবার ও এলাকার সমাজ সচেতন মহলের ব্যানারে-আল মদিনা জেনারেল হাসপাতাল বন্ধ ও ভুয়া ডাক্তার মহসিন ও তার বোন ভুয়া গাইনি বিশেষজ্ঞ পারভিন সুলতানার শাস্তির দাবীতে হাসপাতালের সামনে প্রায় ৪ শতাধিক মানুষে মানববন্ধ করলে লও অদৃশ্য কারণে সিভিল সার্জন সহ সংশ্লিষ্ট প্রশাসনের টনক নড়েনি।
উল্লেখ্য ভুয়া ডাক্তার মহসিন ও তার বোন ব-কলম ভুয়া গাইনি বিশেষজ্ঞ দাবী করা পারভিন সুলাতানা কোন ডাক্তার না হলেও হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের নামের তালিকা টাংঙ্গিয়ে রেখে অসহায় রুগিদের নিকট নিজেদেরকে বিশেষজ্ঞ ডাক্তার সাজিয়ে লক্ষ্য লক্ষ্য টাকা হাতিয়ে নিচ্ছে।
গত ২৬/১০/১৮ ইং তারিখে সিরাজগঞ্জ ইংলিশ রিপোর্টাস ক্লাবে স্থানীয় প্রতিকার সাংবাদিকদের কে সংবাদ সম্মেলন ডেকে-সিরাজঞ্জ রোড প্রেসক্লাবে সাধারন সম্পাদক, জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার প্রতিকার সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি ও সপসর্ব মহলে সমাদি সাংবাদিক মোঃ জাকির হোসাইন সহ সাংবাদিকদের নিয়ে অশ্বালিন বক্তব্য দেয়, যে বক্তব্য- দৈনিক যুগের কথা, দৈনিক যমুনা প্রবাহ ও সিরাজগঞ্জ প্রতিদিন প্রতিকায় আংশিক প্রকাশ হয়েছে।
এ সংবাদ সম্মেল এর বিষয়ে সাংবাদিক জাকির হোসাইন এর কাছে জানতে চাইলে তিনি বলেন-আমি আজ প্রেস রিলিজ হাতে পেয়েছি, আমি অবশ্যই ১০ লক্ষ্য টাকার মানহানির মামলা করবো।
কারণ এর সাথে সাংবাদিকদের মান ইজ্জত জরিয়ে আছে। আমার প্রেস ক্লাবের কোন সদস্য ভুয়া সাংবাদিক নয়, সবাই জাতীয় প্রতিকায়, টেলিভিশনে, অনলাইনে কাজ করে-আমার প্রেস ক্লাবের কোন সদস্য নেশা খোর নয় এলাকায় সবার সর্বোচ্চ গ্রহন যোগ্যতা রয়েছে। টাকা দিয়ে আমাদের লেখালেখি বন্ধ করতে না পেরে, আমাদের জরিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ কোর্টে একটি মিথ্যে চাঁদাবাজির মামলা করেছে। আমরা বিচলিত নই। ইনশাল্লাহ সত্যের জয় হবে। আমরা ভুয়া হলে আমাদের করা সংবাদগুলো প্রকাশ হয় কেমনে? নিউজ মিথ্যে হলে তার বিরুদ্ধে মামলা করার বিধান আছে, সেটা না করে কাল্পনিক মামলা কেন??
এ-ব্যাপারে হাসপাতাল পরিচালক মহসিন ও তার বোন পারভিন সুলতানা মিথ্যে মামলার বাদী হাসপাতালে আরেক পরিচালক শামিম রেজার সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের মতামত চাইলে তারা কোন কথা বলবেন না বলে মোবাইলের লাইন কেটে দেন।
একুশে মিডিয়া।

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages