যশোর ৮৫-১ (শার্শা) আসনে নির্বাচনের ভোটের হাওয়া ভাসছে।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 14 December 2018

যশোর ৮৫-১ (শার্শা) আসনে নির্বাচনের ভোটের হাওয়া ভাসছে।একুশে মিডিয়া


এবিএস রনি, যশোর জেলা প্রতিনিধি:
যশোরের শার্শায় অাসন্ন ১১তম সংসদ নির্বাচনে ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা জুড়ে বড় দু রাজনৈতিক দল অাওয়ামীলীগ ও জাকের পার্টির প্রার্থীদের যার যার দলীয় সাদাকালো প্রতীকের পোষ্টার বিভিন্ন দেয়ালে সহ অলি, গলি, রাস্তা ঘাটে রশি দিয়ে উপরে টাংঙ্গাতে দেখা যায়।
এবার যশোর ৮৫- ১ শার্শা অাসনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। প্রতিদ্বন্দ্বী  প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ থেকে শেখ আফিল উদ্দিন (নৌকা), বিএনপি থেকে মফিকুল হাসান তৃপ্তি (ধানের শীষ), ইসলামী অান্দোলন বাংলাদেশ থেকে মোঃ বখতিয়ার রহমান  (হাত পাখা) ও জাকের পার্টি থেকে সাজেদুর রহমান ডবলু (গোলাপ ফুল) মার্কা নিয়ে লড়ছেন।
উপজেলার বিভিন্ন গ্রাম ও বাজার সরেজমিনে ঘুরে এসে দেখা যায়, জাতীয় বড় দু রাজনৈতিক দল আওয়ামীলীগ, বিএনপির মধ্যে আওয়ামীলীগের পোষ্টার সকল স্থানে চোখে পরেছে সেই তুলনায় বিএনপির তেমন কোন পোষ্টার চোখে পরেনি। তবে  জাকের পার্টির প্রার্থীর পোষ্টার অানাচে কানাচে চোখে পড়ছে।
কিন্ত ইসলামী আন্দোলনের পাখা মার্কায়  দেখা যায়নি। এই নির্বাচনকে সামনে রেখে অাওয়ামীলীগ ও জাকের পার্টি দু রাজনৈতিক দল নেতাকর্মীরা অক্লান্ত পরিশ্রম সারাদিন মাইকিং  স্লো গান  মাধ্যমে প্রচারণা চালিয়ে যেতে দেখা যায়। সে তুলনায় প্রচারণায় পিছিয়ে আছে অন্যতম রাজনৈতিক দল বিএনপি। আর ইসলামী আন্দোলন বাংলাদেশ'র কোন অস্তিত্ব পাওয়া যায় নি।  তবে অন্য তিন দলের থেকে বেশি এবং উপজেলার সকল স্থানে আওয়ামীলীগের পোষ্টার ও প্রচার মাইকিং'র প্রচারণ চোখে পরার মত।
সাধারণ ভোটাররা বলেন, এবারে দু বড় রাজনৈতিক দল বিএনপি ও অাওয়ামীলীগ হাড্ডা হাড্ডি লড়াই হবে বলে জানিয়েছেন।  তারা অাশাবাদী করছে সুন্দর পরিবেশের মধ্য দিয়ে নিজের মূল্যেবান ভোটটি যেনো তাদের পছন্দীয় প্রার্থীকে দিতে পারে। তাই সকল প্রশাসনের কাছে সহযোগিতায় চেয়েছেন।
অামার ভোট অামি দেব,যাকে খুশি তাকে নিশ্চিন্তে দিতে পারি। অাগামী ৩০ তারিখে শার্শা ৮৫ নং অাসন জনগনের রায়ের মধ্যে দিয়ে শার্শা উপজেলার নেতৃত্বে কে বা কারা আসবে তা একমাত্র ঐ দিনটির দিকে সবাই তাকিয়ে চেয়ে অাছে। সবাই অাশা বাদী সকল বর্ণ, ধর্ম, নির্বেশেষে সুশৃংখল, শান্তিপূর্ণ পরিবেশের অাসন্ন একাদশ সংসদ নির্বাচন শেষ করতে পারি এমটাই এলাকায় স্থানীয়রা  দাবী বা ব্যক্ত করেছেন।
সুত্রে জানা যায়, দু বড় রাজনৈতিক দলের মধ্যে আওয়ামীলীগ কর্মীদের বিভিন্ন প্রকার পথসভা, নির্বাচনী কর্মী সভা, সহ মত বিনিময় সভা করে অনেকটায় এগিয়ে আছে।  তবে বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তেমন কোন তথ্য পাওয়া যায় নি। কিন্তু জাকের পার্টি বেনাপোলে তাদের পথসভা ও নির্বাচনী কর্মী সভা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছে।
এ বিষয়ে আমজনতাদের কাছে জিজ্ঞাসা করলে তারা বলেন আওয়ামীলীগ সমর্থীতদের অাওয়াজ বেশি শুনতে পাওয়া যাচ্ছে। তাই সহজেই বলা যাচ্ছে কে শার্শার  এমপি হবেন।  একমাত্র ৩০তারিখে জনগনের রায়ের মাধ্যমে বোঝা যাবে কে সংসদের ৮৫ নং আসনটি দখলে রাখবে।
মাঠে দেখা যায় তিন দলের প্রার্থীরা জনগনের দোয়ারে গিয়ে ও জনসন্মুখে নেতাকর্মীরা ভোট চাচ্ছে সভা অায়োজন করছে। কিন্তু এ প্রচারণায় মাঠ গরম করতে পাচ্ছে না ইসলামী অান্দোলন বাংলাদেশ পদপ্রার্থী মো: বখতিয়ার রহমান। ঝিমিয়ে আছে পাখা মার্কার নেতাকর্মীরা। তাদের কর্মীদের কে কোন প্রচার- প্রচারণায় দেখতে পাওয়া যায়নি। এমনকি কোন পোষ্টারো নজরে পড়েনি।

একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages